• ঢাকা
  • রবিবার, ১১ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: মার্চ ২, ২০২১, ০১:৫০ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২, ২০২১, ০১:৫২ পিএম

স্ফুলিঙ্গ ট্রেইলার: মুক্তিযুদ্ধ ও তারুণ্যের মেলবন্ধন

স্ফুলিঙ্গ ট্রেইলার: মুক্তিযুদ্ধ ও তারুণ্যের মেলবন্ধন

প্রকাশ্যে মুক্তিপ্রতীক্ষিত স্ফুলিঙ্গ সিনেমার ট্রেইলার। সোমবার (১ মার্চ) রাতে অনলাইনে মুক্তি পায় তৌকীর আহমেদ পরিচালিতে সিনেমাটি। দুই মিনিট ২০ সেকেন্ডে ছবিটির প্রথম ঝলকে মূলত বঙ্গবন্ধুর আদর্শের ও চেতনার সঙ্গে তারুণ্যের একটি মেলবন্ধন স্পষ্টভাবে ফুটে উঠেছে। জানা গেছে, ছবিটি একটি ব্যান্ড দলকে নিয়ে নির্মিত হয়েছে। সদ্য প্রকাশিত ট্রেইলারে তেমনটাই দেখা গেছে।

এর আগে মুক্তি পেয়েছে স্ফুলিঙ্গর ফার্স্ট লুক, অফিশিয়াল পোস্টার। ভালোবাসা দিবসে এসেছে রোমান্টিকধর্মী গান তোমার নামে। সেটি সাড়াও ফেলেছে দর্শক-শ্রোতাদের মধ্যে। এবার ট্রেইলারের মাধ্যমে সিনেমার আগমনীবার্তা জানান দিল।

এদিকে এই সিনেমাতে গায়ক, গীতিকার, সুরকার এবং সংগীত পরিচালক পিন্টু ঘোষ নাম লিখিয়েছেন অভিনেতা হিসেবে। তৌকীর আহমেদের সবশেষ দুইটি সিনেমাতেই সংগীত পরিচালক হিসেবেও ছিলেন তিনি। সেই পিন্টু ঘোষ এবার স্ফুলিঙ্গ সিনেমায় সংগীত পরিচালনার পাশাপাশি আবির্ভূত হলেন অভিনেতা হিসেবেও।

তৌকীর বলেন, “যেহেতু বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ছবিটি নির্মিত হয়েছে, তাই এর বিশেষ উদ্বোধনী প্রদর্শনী আয়োজন করতে যাচ্ছি বঙ্গবন্ধুর জন্মদিন অর্থাৎ ১৭ মার্চে। কিন্তু ছবিটি হলে মুক্তি পাবে শুক্রবার, ১৯ মার্চে। ছুটির দিনে মুক্তি দিলে জনসাধারণের জন্য হলে আসতে সুবিধা হবে।”

তিনি আরও বলেন, “আমি সাধারণত কখনো বলি না যে ছবি দেখতে হলে আসুন। ছবি ভালো হলে দর্শক আগে হোক বা পরে—দেখবেই। স্ফুলিঙ্গর বেলায়ও একই কথা বলব। এতটুকুই বলি, সিনেমাহলে এসে ছবিটি দেখতে আপনাদের খারাপ লাগবে না নিশ্চিত।”

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নির্মিত স্ফুলিঙ্গ সিনেমাটি প্রযোজনা করছে স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশন। গত বছরের ১১ই ডিসেম্বর থেকে রাজেন্দ্রপুরের নক্ষত্রবাড়ি রিসোর্টে সেট তৈরি করে সিনেমাটির শুটিং শুরু হয়। মাত্র ২৩ দিনের মধ্যে শুটিং শেষ করা হয়েছে এই সিনেমার।

স্ফুলিঙ্গ সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন শ্যামল মাওলা, জাকিয়া বারী মম ও পরীমনি। এই ছবির মাধ্যমে দীর্ঘ তেরো বছর পর আবার তৌকীরের পরিচালনায় অভিনয় করতে যাচ্ছেন মম। এর আগে তৌকীরের দারুচিনি দ্বীপ সিনেমায় অভিনয় করেছিলেন তিনি। এছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন রওনক হাসান, আবুল হায়াত, মামুনুর রশীদ, শহীদুল আলম সাচ্চুসহ আরো অনেকে।