• ঢাকা
  • মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১, ২৯ চৈত্র ১৪২৭
প্রকাশিত: মার্চ ২, ২০২১, ০৪:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২, ২০২১, ০৪:৫৪ পিএম

‘ড্রিম প্রজেক্ট’ থেকে সরে এলেন আমির খান

‘ড্রিম প্রজেক্ট’ থেকে সরে এলেন আমির খান

মহাভারত নিয়ে সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছিলেন আমির খান। পাঁচ বছর ধরে গ্রন্থটির বিভিন্ন চরিত্র নিয়ে গবেষণা করছেন তিনি। এটাকে আমিরের ড্রিম প্রজেক্ট হিসেবে ধরা হয়। এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, মহাভারত নিয়ে যদি কেউ ছবি বানান তবে তাতে কর্ণ কিংবা কৃষ্ণ চরিত্রে অভিনয় করতে চান তিনি।

তিনি বলেছিলেন, “মহাভারত নিয়ে সিনেমা বানানো ইচ্ছে আমার অনেক দিনের। কিন্তু এতো বড় কাজে হাত দেওয়ার সাহস পাই না। মহাভারতের কাহিনি এতটাই বিস্তৃত যে এটি শেষ করতে ১৫ থেকে ২০ বছর লেগে যেতে পারে।”

তবে আপাতত পরিকল্পনার ইতি টানলেন আমির। এই মুহূর্তে বড়পর্দার জন্য মহাভারত বানাচ্ছেন না তিনি। খবর ভারতীয় গণমাধ্যম টিভি নাইন বাংলার।

হঠাৎ পিছিয়ে যাওয়ার কারণ সম্পর্কে গণমাধ্যমটি জানিয়েছে, যে বড় ক্যানভাসে মহাভারত বানানোর পরিকল্পনা করছিলেন আমির, এই মুহূর্তে তা বাণিজ্যিকভাবে সফল হওয়া মুশকিল। তাছাড়া মহাভারত বানানো যথেষ্ট সময় সাপেক্ষ। এতো সময়ও আমির এই মুহূর্তে দিতে পারবেন না। তাই আপাতত মহাভারত তৈরি করার কল্পনায় পেরেক পুঁতেছেন তিনি।

তবে শোনা যাচ্ছে, বড় পর্দার জন্য এই মুহূর্তে না বানালেও মহাভারত নিয়ে ওয়েব সিরিজ বানাবার পরিকল্পনা করছেন তিনি। যদিও আমির খান প্রোডাকশনের ঘনিষ্ঠ একজন ওয়েব সিরিজ বানাবার পরিকল্পনাকেও উড়িয়ে দিয়েছেন। তিনি জানিয়েছেন মি. পারফেকশানিস্ট এই মুহূর্তে ড্রিম প্রজেক্ট নিয়ে কিছুই ভাবছেন না। মহাভারত বানাতে গেলে যে সময় দরকার, তা আমির এখন দিতে পারবেন না। তিনি শিগগিরই নতুন ছবির ঘোষণা দেবেন।