• ঢাকা
  • শনিবার, ১০ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: মার্চ ৪, ২০২১, ০১:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৪, ২০২১, ০১:৪৮ পিএম

বব মার্লের বায়োপিক পরিচালনায় রেইনালদো

বব মার্লের বায়োপিক পরিচালনায় রেইনালদো

কিংবদন্তি গায়ক বব মার্লের জীবন নিয়ে চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দিয়েছিল প্যারামাউন্ট পিকচার্স। ২০১৮ সালের ঘোষণা ছিল এটি। তবে তখন ছবির ব্যাপারে বিস্তারিত কিছু জানায়নি প্রযোজনা সংস্থাটি। কেবল জানানো হয়েছিল, সিনেমার প্রি-প্রোডাকশনের কাজ তদারকি করছেন মার্লের ছেলে জিগি মার্লে। পরিচালেকের নামও প্রকাশ করা হয়নি।

এবার জানা গেলো ছবির পরিচালকের নাম। হলিউড রিপোর্টার জানিয়েছে, রেইনালদো মারকাস গ্রিন পরিচালনা করবেন এই গায়কের জীবন নিয়ে নির্মিতব্য সিনেমাটি।

ছবি প্রসঙ্গে গ্রিন বলেন, “মানুষ জানে বব মার্লে একজন কিংবদন্তি। আমি বিশ্বাস করি আমার ছবিটিতে তাঁর জীবনীচিত্র সঠিকভাবে তুলে ধরতে পারব। তার জীবন, গানের প্রতি ভালোবাসা আর মানবতা—সবকিছু উঠে আসবে এই ছবিটিতে।”

বব মার্লের ৩৬ বছরের ছোট্ট জীবন। এই অল্প সময়ের মধ্যেই গান গেয়ে গোটা বিশ্বে ছড়িয়ে দিয়েছেন নিজের নাম। দুনিয়াকে শুনিয়েছেন মানবতার নতুন সুর।

মার্লেকে নিয়ে এর আগেও বেশ কয়েকটি কনসার্ট মুভি ও ডকুমেন্টারি হয়েছে। এর মধ্যে স্কটিশ পরিচালক কেভিন ম্যাকডোনাল্ডের মার্লে ছবিটি সবচেয়ে বিখ্যাত। যেখানে এই গায়কের অনেক দুর্লভ ফুটেজ ও সাক্ষাৎকার দেখানো হয়েছে।

গোটা বিশ্বের গানের শ্রোতাদের কাছে মার্লে প্রিয় হয়ে আছেন তার নো ওমেন নো ক্রাই গানটির জন্য। বাংলাদেশেও গানটি বেশ জনপ্রিয়। গানটির বাংলা তর্জমা দুঃখিনি দুঃখ করো না গেয়েছেন নগরবাউল জেমস। এছাড়াও তার রিডেম্পশন সং, বাফেলো সোলজার এবং তার রাস্তাফিরাই ধর্ম বিশ্বাস নিয়ে কৌতুহল রয়েছে শ্রোতাদের মনে। ত্বক ও ফুসফুসের ক্যান্সারে ভুগে ১৯৮১ সালের ১১ মে মৃত্যুবরণ করেন মার্লে।