• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৪, ২০২১, ০৩:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৪, ২০২১, ০৪:০৮ পিএম

চোখ-মুখ বাঁধা, বস্তাবন্দি বাঁধন

চোখ-মুখ বাঁধা, বস্তাবন্দি বাঁধন

হাত, চোখ-মুখ বাঁধা। আবার বস্তাবন্দি অবস্থায় দেহটি পড়ে আছে ঘাসের ওপর। অন্য এক ছবিতে প্রতিবাদী রূপে দাঁড়িয়ে আছেন জনপ্রিয় মডেল-অভিনেত্রী আজমেরী হক বাঁধন। সম্প্রতি এমনই কিছু ছবিতে পাওয়া গেছে এই অভিনেত্রীকে। কিন্তু তার এই হাল কেন? বিস্তারিত জানা গেল বাঁধনের কণ্ঠেই।

তার ভাষ্য, “এটি একটি নজরুলসংগীতের মিউজিক ভিডিওর কাজ। এটি নির্মাণ করছেন নির্মাতা পিপলু আর খান। মিউজিক ভিডিওর কাজ হলেও মনে হয়েছে বড় একটা কাজ করে ফেললাম। সময়কে পেছনে ফেলে চলে গিয়েছিলাম পেছনের একটি নির্দিষ্ট সময়ে। গানের সঙ্গে চলমান গল্পটা যেন আমারই, আমাদেরই।”

নজরুলসংগীতের এই গানের শিরোনাম জয় হোক, জয় হোক। শায়ান চৌধুরী অর্ণবের সংগীতে গানটিতে কণ্ঠ দিয়েছেন সুস্মিতা আনিস। এর শুটিং হয়েছে পার্বত্য অঞ্চলের দুর্গম এলাকায়। যেখানে মোবাইল ফোনের নেটওয়ার্ক পৌঁছায়নি।

বাঁধন বলেন, “বাংলাদেশে এমন সুন্দর জায়গা আছে, আমার জানা ছিল না। ভীষণ রকম সৌন্দর্য এ দেশে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে, তা হয়তো আমার মতো অনেকেই জানে না। বান্দরবানের থানচি উপজেলার রেমাক্রি। যারা ট্রেকিং করেন তারা জেনে থাকবেন এই জায়গার কথা। এই এলাকার নদীতে দুই দিন ছিলাম। আশেপাশের জঙ্গলে শুটিং করেছি।”

গানের কস্টিউম করেছেন মহসিনা আক্তার। এছাড়া পিপলু খানের পুরো টিমের অনবদ্য কাজ ছিল এটি, যাদের প্রতি কৃতজ্ঞতা জানালেন বাঁধন। জানা গেছে, গানটি আগামী ২৫ মার্চ আনুষ্ঠানিক লঞ্চিং হবে আর মুক্তি পাবে স্বাধীনতা দিবসে।