• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৪, ২০২১, ০৬:১২ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৪, ২০২১, ০৬:১২ পিএম

কোটি প্রাণ ছুঁয়েছে গানবাংলার গানের আড্ডা

কোটি প্রাণ ছুঁয়েছে গানবাংলার গানের আড্ডা

গানবাংলার প্রধান কার্যালয় যেন হয়ে উঠেছে সংগীতশিল্পীদের প্রাণের জায়গা। নিয়মিত নতুন গান রেকর্ডিং কিংবা শুধুই আড্ডায় মেতে উঠতে দেশবরেণ্য ও জনপ্রিয় সংগীতশিল্পীরা ছুটে আসেন এই চ্যানেলে। হোক সন্ধ্যা বা মধ্যরাত, গানবাংলার ফেসবুক লাইভ মানেই ভার্চুয়াল দুনিয়ায় ঝড়। যার প্রমাণ পাওয়া গেল গত ২৩ ফেব্রুয়ারি।

সেদিন রাত ১ টায় লাইভে আসে গানবাংলা ও তাপস। হামিন আহমেদ, মিজান, আরেফিন রুমি, অটামনাল মুন, পারভেজ, অদিত, ঐশী, রেশমি, লুইপা, নাদিয়া ডোরা, দোলা, তাশফি, র‌্যাপার এবিডি ও শামিম হাসানের গান-বাদ্যের ক্ষেপামোর সাথে তাল মেলালেন শ্রোতারাও। 

গানবাংলার এমন আড্ডায় প্রায় নিয়মিতই উপস্থিত থাকেন ব্যান্ড তারকা হামিন আহমেদ। তিনি এ প্রসঙ্গে বলেন, “দর্শকের দিক থেকে বলতে গেলে, একত্রে এতজন তারকা শিল্পী ক্যাজুয়ালি বসে গান গাইছে তা তারা বাংলাদেশে কখনও দেখেনি। দর্শক সবসময় সাজানো অনুষ্ঠান দেখে অভ্যস্ত। এখানে সম্পূর্ণ এর বিপরীত এবং বিরল অভিজ্ঞতা ঘটছে। পরিচিত এবং জনপ্রিয় শিল্পীরা একত্রিত হচ্ছে। সবাই গানে গানে আড্ডা দিচ্ছে। যার ফলে এই রেকর্ড হয়েছে।”

গান ও আড্ডার এমন পরিবেশন সংগীতাঙ্গনের জন্য অত্যন্ত জরুরী উল্লেখ করে তিনি আরও বলেন, “তাপসের গানের প্রতি যে ভালোবাসা এবং মুন্নীর যে আতিথেয়তা দুটো মিলে গানবাংলায় যে পরিবেশ তৈরি হয়েছে তা আমাদের মিউজিশিয়ানদের তথা ইন্ডাস্ট্রির অনেকদিনের কাম্য ছিলো। একত্রিত আমরা হতে পারতাম, কিন্তু একত্রিত হয়ে সুন্দর সময় কাটানোর জন্য যে স্থানটা প্রয়োজন তা ছিল না। গানবাংলায় যে পরিবেশটা সৃষ্টি হয়েছে তাতে সবাই খুব আনন্দিত।”

‘পাওয়ার কাপল’ খ্যাত গানবাংলার প্রধান নির্বাহী কৌশিক হোসেন তাপস ও চেয়ারপার্সন ফারজানা মুন্নীর আতিথেয়তা, প্রাণসঞ্চারি অনুপ্রেরণা ও পৃষ্ঠপোষকতায় বাংলা গানকে আন্তর্জাতিক মানসম্পন্ন করে উপস্থাপনের স্পৃহা পান শিল্পীরা। পাশাপাশি পারস্পরিক যোগাযোগ ও মিথস্ক্রিয়ার কেন্দ্রবিন্দুও হয়ে উঠছে গানবাংলা।