• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৬, ২০২১, ১২:০৫ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৬, ২০২১, ১২:০৫ পিএম

এবার হচ্ছে না ‘জয় বাংলা কনসার্ট’

এবার হচ্ছে না ‘জয় বাংলা কনসার্ট’

ছয় বছর ধরে ৭ মার্চ অনুষ্ঠিত হয়ে আসছে জয় বাংলা কনসার্ট । কিন্তু এবার সেই ধারাবাহিকতা থাকছে না। করোনা পরিস্থিতি বিবেচনায় হচ্ছে না তরুণদের নিয়ে সাজানো এই কনসার্ট।

বঙ্গবন্ধুর দৌহিত্র ও সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক তার ভেরিফায়েড ফেসবুকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি তার ফেসবুক পেজে লেখেন, “এবার কনসার্ট হবে না, তবে আমরা আশা করছি ২০২২ সালে আবার ফিরে আসব। যে কোনো সময়ের চেয়ে বড় পরিসরে ও আরো সরবভাবে।”

কনসার্ট না হলেও ৭ মার্চ নিয়ে রাদওয়ান মুজিব করেছেন বিশেষ পরিকল্পনা। তার আভাস দিয়ে তিনি লিখেছেন, “৭ মার্চের জন্য যে বিশেষ পরিকল্পনা করেছি তার বিস্তারিত জানার জন্য ইয়াং বাংলার পেজে চোখ রাখুন।”

এর আগে কনসার্টের আয়োজক সংস্থা ইয়াং বাংলা তাদের ফেইসবুক পেইজে এক ঘোষণায় বলেছিল “কোভিড-১৯ প্রাদুর্ভাবজনিত কারণে উদ্ভূত পরিস্থিতিতে ইয়াং বাংলা আয়োজিত এবারের ৭ মার্চ জয় বাংলা কনসার্টটি অনুষ্ঠিত হচ্ছে না।”

২০১৫ সাল থেকে প্রতিবছর বঙ্গবন্ধুর সাতই মার্চের ঐতিহাসিক ভাষণের দিনে ঢাকার আর্মি স্টেডিয়ামে এই কনসার্ট হয়ে আসছিল। একাত্তরের যুদ্ধদিনের অনুপ্রেরণা যোগানো গানগুলো এ কনসার্টে ফিরিয়ে আনা হয় তরুণদের কণ্ঠে। প্রতি বছর কয়েক লাখ তরুণ অনলাইনে ও সরাসরি কনসার্ট উপভোগ করতেন।

আওয়ামী লীগের গবেষণা উইং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) প্রতিষ্ঠান ইয়াং বাংলার তত্ত্বাবধানে জয় বাংলা কনসার্ট হয়ে আসছে।