• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৯, ২০২১, ১০:৫৫ এএম
সর্বশেষ আপডেট : মার্চ ৯, ২০২১, ১০:৫৮ এএম

শাহীন আলমের দাফন সম্পন্ন

শাহীন আলমের দাফন সম্পন্ন

রাজধানীর বনানী কবরস্থানে শেষ নিদ্রায় শায়িত হলেন চিত্রনায়ক শাহীন আলম।

মঙ্গলবার (৯ মার্চ) সকাল ১০টায় তার মরদেহের দাফন সম্পন্ন হয়। এ সময় তার পরিবারের সদস্যরা ও চলচ্চিত্রের বেশ কয়েকজন উপস্থিত ছিলেন। এর আগে বাদ ফজর নিকেতন মসজিদে তার নামাজে জানাজা হয়।

শাহিন আলমের ছেলে ফাহিম আলম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সকালে শাহিন আলমের মরদেহ তার ভাইয়ের কবরে দাফনের জন্য বনানী কবরাস্থানে নিয়ে যাওয়া হয়। কিন্তু মেয়রের অনুমতির জন্য সংশ্লিষ্টরা মরদেহ দাফনে বাধা দেন। এজন্য় কিছু সময় কবরাস্থানের সামনে অবস্থান করতে হয়েছে মরদেহ নিয়ে। পরে জটিলতা কাটিয়ে সুষ্ঠুভাবেই দাফন সম্পন্ন হয়।

এ সময় বাবার জন্য সকলের দোয়া প্রার্থণা করেন ছেলে ফাহিম আলম।

সোমবার (৮ মার্চ) রাত ১০টা ৫ মিনিটে রাজধানীর আজগর আলী হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় মারা যান বাংলা সিনেমার এক সময়ের ব্যস্ত চিত্রনায়ক শাহীন আলম। বিষয়টি জাগরণ অনলাইনকে তথ্যটি নিশ্চিত করেছেন চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। 

শাহীন আলমের ছেলে ফাহিম নূর আলম গণমাধ্যমকে বলেন, “আগে থেকে বাবা কিডনির সমস্যায় ভুগছিলেন। গত সোমবার তার জ্বর আসে। আর শনিবার তাকে হাসপাতালে নেওয়া হয়। ৬ মার্চ থেকে লাইফ সাপোর্টে ছিলেন।”

মঞ্চ নাটকের মাধ্যমে অভিনয়ের শুরু করেন শাহীন আলম। ১৯৮৬ সালের এফডিসির নতুন মুখের সন্ধানের মাধ্যমে চলচ্চিত্রে অভিনয় করার সুযোগ পান। তার প্রথম মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ‘মায়ের কান্না’, যেটি ১৯৯১ সালে মুক্তি পেয়েছিল।

তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে—ঘাটের মাঝি, এক পলকে, গরিবের সংসার, তেজী, চাঁদাবাজ, প্রেম প্রতিশোধ, টাইগার, রাগ-অনুরাগ, দাগী সন্তান, বাঘা-বাঘিনী, আলিফ লায়লা, স্বপ্নের নায়ক, আঞ্জুমান, অজানা শত্রু, দেশদ্রোহী, প্রেম দিওয়ানা, আমার মা, পাগলা বাবুল, শক্তির লড়াই, দলপতি, পাপী সন্তান, ঢাকাইয়া মাস্তান, বিগবস, বাবা ও বাঘের বাচ্চা।