• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ৮, ২০২১, ০১:১৬ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৮, ২০২১, ০৩:০৫ পিএম

কুর্মিটোলায় আইসিইউ না পেয়ে শেখ রাসেলে কবরী

কুর্মিটোলায় আইসিইউ না পেয়ে শেখ রাসেলে কবরী

করোনায় আক্রান্ত হওয়ার পর জনপ্রিয় অভিনেত্রী ও সাবেক সাংসদ সারাহ বেগম কবরীকে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার উন্নতি না হওয়ায় বৃহস্পতিবার দুপুরে তাকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হচ্ছে। জাগরণকে তথ্যটি নিশ্চিত করেছেন কবরীর ব্যক্তিগত সহকারী নূর উদ্দিন।

নূর উদ্দিন বলেন, “কুর্মিটোলা হাসপাতালে আইসিইউ না থাকায় তাকে (কবরী) শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের আইসিইউতে নেওয়া হচ্ছে। সেখানে চলবে তার বাকি চিকিৎসা।”

এর আগে গত ৫ এপ্রিল করোনার রিপোর্টে কবরী জানতে পারেন তার করোনা হয়েছে। ওই দিনই তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তখন তার সহকারী নূর উদ্দিন জানিয়েছিলেন, আগের চেয়ে কিছুটা ভালো আছেন কবরী। চিকিৎসকের পরামর্শে ২৪ ঘণ্টার জন্য অক্সিজেন দিয়ে রাখা হয়েছে। সিটি স্ক্যান করা হয়েছে। সামান্য শ্বাসকষ্ট ছাড়া করবীর তেমন কোনো সমস্যা নেই।

সুভাষ দত্তের পরিচালনায় ১৯৬৪ সালে ‘সুতরাং’ সিনেমা দিয়ে চলচ্চিত্রে নাম লেখান নারায়ণগঞ্জের মেয়ে কবরী। এরপর ‘বাহানা’, ‘তিতাস একটি নদীর নাম’, ‘রংবাজ’, ‘সারেং বউ’, ‘সুজন সখী’সহ অসংখ্য কালজয়ী সিনেমা উপহার দিয়েছেন তিনি।

সিনেমা প্রযোজনাও করেছেন। পরিচালক হিসেবেও তৈরি করেছেন সিনেমা। দীর্ঘ ১৪ বছর পর হাত দিয়েছেন দ্বিতীয় সিনেমা নির্মাণে। ‘এই তুমি সেই তুমি’ নামের ছবিটি পরিচালনার পাশাপাশি এর কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন কবরী। সরকারি অনুদানের এ ছবিতে অভিনয়ও করবেন তিনি। কবরী পরিচালিত প্রথম সিনেমার নাম ‘আয়না’।