• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ১০, ২০২১, ০১:৫৭ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১০, ২০২১, ০১:৫৭ পিএম

বান্নাহর ‘ব্রাদার্স ৩’ এবার আন্তর্জাতিক উৎসবে

বান্নাহর ‘ব্রাদার্স ৩’ এবার আন্তর্জাতিক উৎসবে

তরুণ প্রজন্মের কাছে মাবরুর রশীদ বান্নাহ এক জনপ্রিয় নাম। তার নির্মিত বেশিরভাগ নাটক পেয়েছে দর্শক জনপ্রিয়তা। এবার দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক উৎসবে জায়গা পেয়েছে তার নির্মিত ‘ব্রাদার্স ৩’ নাটকটি। তথ্যটি নিশ্চিত করেছেন বান্নাহ নিজেই।

তিনি জানান, নর্জস ইন্টারন্যাশনাল ইন্ডিপেন্ডেন্ট ফিল্ম ফেস্টিভাল (এনআইআইএফ) এ ‘লং ফিকশন ফিল্ম’ ক্যাটাগরিতে জায়গা করে নিয়েছে নাটকটি।

বান্নাহ বলেন, “বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রায় আট হাজার কনটেন্ট প্রতিযোগিতায় অংশের জন্য জমা পড়ে। এরমধ্যে ৯৩টি কনটেন্ট নির্বাচিত হয়েছে। বাংলাদেশ থেকে উৎসবে শুধুমাত্র ‘বাদার্স ৩’ প্রতিযোগিতায় লড়ছে।”

তিনি আরও বলেন, “আন্তর্জাতিক উৎসবে আমার অংশগ্রহণ শুরু হলো। এ ধারাবাহিকতা বজায় থাকবে। ইউটিউবে প্রকাশের বেটার ভার্সন সেখানে প্রদর্শিত হবে। ফোরকে রেজুলেশন ও সাবটাইটেল থাকবে। ডাবিংয়েও থাকছে নতুনত্ব। ভাগ্য খারাপ বিশ্বব্যাপী প্যান্ডামিক। নইলে হয়তো সেখানে স্বশরীরে অংশ নেয়ার আমন্ত্রণ পেতাম। কারণ উৎসবটি এবার হচ্ছে ভার্চুয়ালি।”

গেল ভালোবাসা দিবসে প্রকাশ হয়েছিল ‘ব্রাদার্স ৩’। দুই ভাইয়ের গল্প নিয়ে নির্মিত ফিকশনটি প্রকাশের পর ব্যাপকভাবে প্রশংসিত হয়। ছাপিয়ে যায় ‘ব্রাদার্স’ ও ‘ব্রাদার্স ২’ এর দর্শকপ্রিয়তা। যেখানে অভিনয় করেছেন জোভান, শাওন, মনিরা মিঠু, ইভানা।

এই নির্মাতার আগে লক্ষ্য ছিল যে এই কনটেন্টটি যে কোনো উৎসবে প্রদর্শন করাবেন। অবশেষ সেই লক্ষ্য পূরণ হচ্ছে বান্নাহর।