• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ১২, ২০২১, ০১:১৮ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১২, ২০২১, ০১:২৮ পিএম

মান্নাকে নিয়ে ইমরানের গান

মান্নাকে নিয়ে ইমরানের গান

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি নায়ক মান্না। নব্বই দশকে রুপালি পর্দায় তিনি দাপিয়ে বেড়িয়েছেন। ১৭ ফেব্রুয়ারি ২০০৮ সালে মান্না জনপ্রিয়তার তুঙ্গে থাকতেই না ফেরার দেশে পাড়ি জমান। তার মৃত্যুকে অপূরণীয় ক্ষতির মুখে পড়ে দেশের চলচ্চিত্র শিল্প।  

প্রয়াত এই অভিনেতাকে নিয়ে গান গাইলেন সংগীতশিল্পী ইমরান। গানটির কথা লিখেছেন কবির বকুল, সুর করেছেন পূলক অধিকারী এবং সংগীতায়োজন করেছেন মেহেদী হাসান।

মান্নার জন্মদিন উপলক্ষে আগামী ১৪ এপ্রিল, গান নিয়ে নির্মিত মিউজিক ভিডিও মুক্তি পাবে। গানটি নায়ক মান্নার নিজ হাতে গড়া প্রযোজনা প্রতিষ্ঠান কৃতাঞ্জলির ডিজিটাল প্ল্যাটফর্ম ইউটিউব ও ফেসবুক পেজে প্রকাশ করা হবে। তবে মূল গানটি প্রকাশের আগে কৃতাঞ্জলির ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে মিউজিক ভিডিওটির টিজার।

গানটিতে কণ্ঠ দিতে পেরে উচ্ছ্বসিত ইমরান। তিনি বলেন, “আমার ভীষণ পছন্দের একজন মানুষ ছিলেন মান্না ভাই। মূলত আমি তার একজন বড় ফ্যান। আমার আক্ষেপ ছিল যদি মান্না ভাইয়ের লিপে আমার গানটি যেত। আমি যখন শোবিজে আসি তখন তিনি আমাদের ছেড়ে চলে যান। কিন্তু সেই আক্ষেপ কিছুটা হলেও কমলো। কারণ মান্না ভাইকে নিয়ে আমি গানটি করতে পেরেছি। সেজন্য এই প্রজেক্টের সঙ্গে জড়িত সকলকেই ধন্যবাদ। আশা করি, গানটি সবার ভালো লাগবে।”

গান প্রসঙ্গে কবির বকুল বলেন, “গানটি লিখেতে প্রায় ২ মাস সময় লেগেছে। কারণ, এটি আমার কাছে অনেক স্পেশাল। আমি সৌভাগ্যবান, মান্না ভাইয়ের ক্যারিয়ারের বেশিরভাগ হিট গান আমারই লেখা। সেই দায়বদ্ধতা থেকে আমি গানটি লিখি। আশা করি গানটি হিট হবে। মানুষের মুখে মুখে এই গান থাকবে।”

কৃতাঞ্জলির উদ্যোগে গানটির সার্বিক সমন্বয় করেছেন পরিচালক সোহানুর রহমান সোহান। মিউজিক ভিডিওর নৃত্য পরিচালনা করেছেন মাসুম বাবুল। মূলত এই প্রজন্মের কাছে মান্নাকে স্বরূপে উপস্থাপন করার লক্ষ্যেই গানটি তৈরি করা হয়েছে।