• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২১, ১২:২৪ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৪, ২০২১, ১২:২৬ পিএম

ইংল্যান্ডের স্কুলে পাঠ্য তালিকায় ‘মুন্নি বদনাম হুয়ি’

ইংল্যান্ডের স্কুলে পাঠ্য তালিকায় ‘মুন্নি বদনাম হুয়ি’

ইংল্যান্ডের ডিপার্টমেন্ট অব এডুকেশনের (ডিএফই) সংগীতের নতুন পাঠ্যতালিকায় যুক্ত হলো বলিউডের জনপ্রিয় আইটেম গান ‘মুন্নি বদনাম হুয়ি’। পিটিআইয়ের বরাত দিয়ে খবরটি জানিয়েছে ভারতীয় গণমাধ্যম নিউজ এইটটিন বাংলা। 

গণমাধ্যমটি জানিয়েছে, কিশোরী আমনকরের ‘সহেলি রে’, অনুষ্কা শঙ্করের ‘ইন্ডিয়ান সামার’ , এআর রহমানের ‘জয় হো’ গানগুলো ভারতীয় সংগীতের  উল্লেখযোগ্য অংশ হিসাবে পাঠ্যক্রমের অন্তর্ভুক্ত করা হয়েছে। যুক্তরাজ্যের ১৫ জন বিশেষজ্ঞ প্যানেল এই সিলেবাস তৈরি করেছেন।

২০১০ সালের জনপ্রিয় ছবি ছিল ‘দাবাং’। নায়কের ভূমিকায় সেখানে অভিনয় করেছিলেন সালমন খান। ছবির সঙ্গে সঙ্গে গানগুলো দর্শকদের মন জয় করে। যার মধ্যে অন্যতম ছিল মালাইকা অরোরা অভিনীত আইটেম গান ‘মুন্নি বদনাম হুয়ি’।

এই গানের অন্তর্ভুক্তি কেন করা হল সেই সম্পর্কে ডিপার্টমেন্ট অফ এডুকেশনে জানিয়েছে, বলিউডের ছবিতে আইটেম গানের গুরুত্ব আছে। এই গান তার সংগীতের দ্রুত লয়, মন ভোলানো দৃশ্যপট ও লাস্যময়ী নাচের জন্য দর্শকদের মনে গেঁথে গিয়েছে।”

পাঠ্যক্রমে নিজের অভিনীত আইটেম গান বেছে নেওয়ায় যারপরনাই উচ্ছ্বসিত মালাইকা। সেই উচ্ছ্বাসের বহিঃপ্রকাশ দেখা গেল তার ইনস্টাগ্রাম পোস্টে।