• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২১, ০২:২০ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৪, ২০২১, ০২:৩১ পিএম

ব্যর্থ হয়ে বলিউড ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন অভিষেক

ব্যর্থ হয়ে বলিউড ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন অভিষেক

বাবা অমিতাভ বচ্চনের নাম রাখতে পারেননি অভিষেক বচ্চন। বলিউড দুনিয়ায় তাকে ‘ফ্লপ মাস্টার’ নামে ডাকা হয়। ‌‘রিফিউজি’র পর সব কটি সিনেমা ফ্লপের খাতায় নাম লেখায়। পরপর এতগুলো সিনেমা ফ্লপের পর মুষড়ে পড়েছিলেন অভিষেক। বাবার যোগ্য উত্তরসূরি হতে না পারায় অভিনয় ছেড়ে দিতে চেয়েছিলেন তিনি। সম্প্রতি এক রেডিও অনুষ্ঠানের সাক্ষাৎকারে অভিষেক নিজেই এ কথা জানান। 

অভিষেক জানান, মানসিকভাবে ভেঙে পড়া সেই সময়টায় বাবা অমিতাভ বচ্চন এসে পাশে দাঁড়ান। মনোবল শক্ত করতে বলেন। বাবার পরামর্শেই অভিষেক নতুন করে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন।

বাবা তাকে বলেছিলেন, “হাতের সামনে সবকিছু সহজেই পেয়ে যাবে বলে আমি তোমাকে বড় করিনি। প্রতিদিন সকালে উঠে প্রখর সূর্যের নিচেই তোমাকে জমি খুঁজে পেতে লড়াই করতে হবে। অভিনেতা হিসেবে তুমি দিন দিন উন্নতি করছ। ছোট-বড় যে ধরনেরই কাজই পাবে, সেটাই নেবে। দেখবে সব ঠিক হয়ে গিয়েছে।”

অভিষেক বচ্চন নিজের জীবনের সেই ব্যর্থ সময় এবং মানসিক যন্ত্রণার ছবিই তুলে ধরে বলেন, “এক সময়ে আমি বুঝতে পেরেছি যে, ইন্ডাস্ট্রিতে আসা আমার ভুল ছিল। অনেক চেষ্টা করেছিলাম কিন্তু তা সফল হয়নি। মিডিয়ার ক্যারিয়ারে ব্যর্থতা জীবনের অনেক কঠিন সময়। আমি যখন সিনেমায় অভিনয় শুরু করি সে সময় সোশ্যাল মিডিয়া ছিল না। তবে সংবাদমাধ্যমে আমাকে নিয়ে যে সমালোচনা হয়েছে তা পড়তাম। অনেকে আবার আমার ব্যাপারে বলেছেন যে আমি অভিনয় জানি না।”

সম্প্রতি অভিষেক বচ্চন অভিনীত স্টক ব্রোকার হর্ষদ মেহতার জীবনী নিয়ে ‘দ্য বিগ বুল’ সিনেমাটি মুক্তি পেয়েছে ওটিটি প্ল্যাটফর্ম ডিজনি হটস্টারে। যা ইতিমধ্যেই দারুণভাবে সাড়াও ফেলেছে।