• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২১, ০২:৩২ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৪, ২০২১, ০২:৩২ পিএম

এফডিসি মসজিদে ‘মহানায়ক মান্না ফ্যান ক্লাব’-এর ইফতার ও দোয়া  

এফডিসি মসজিদে ‘মহানায়ক মান্না ফ্যান ক্লাব’-এর ইফতার ও দোয়া  

ঢালিউডের জনপ্রিয় প্রয়াত চিত্রনায়ক মান্নার জন্মদিন আজ। ১৯৬৪ সালের ১৪ এপ্রিল টাঙ্গাইলের কালিহাতির কৈতলা গ্রামে জন্মগ্রহণ করেন ঢাকাই সিনেমার দাপুটে অভিনেতা এসএম আসলাম তালুকদার মান্না। 

তার স্মরণে এফডিসি মসজিদে আজ থেকে টানা দশ দিন ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করেছে ‘মহানায়ক মান্না ফ্যান ক্লাব’। 

লকডাউনে সব কিছু বন্ধ। তবে এফডিসি মসজিদের ইমাম, মোয়াজ্জেম, খাদেম, গেটের দারোয়ানরা নিজের পেশাগত দায়িত্ব পালন করছেন। তাদের কথা ভেবেই এই আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন ফ্যান ক্লাবের অ্যাডমিন, দুবাই প্রবাসী সোহেল রানা। 

জাগরণ অনলাইনকে তিনি বলেন, “সাধারণ সময়ে এফডিসির এই মানুষগুলো বিভিন্ন সমিতি থেকে ইফতার পায়। লকডাউনের জন্য সবই বন্ধ। যে কারণে এই মানুষগুলো কিছুটা বিপাকে পড়েছে এক সাংবাদিক ভাইয়ের কাছ থেকে জেনেছি। মান্না ভাই যেহেতু সবসময় এই মানুষগুলোর পাশে দাঁড়াতেন, তাই আমরাও মান্নার ভক্ত হিসেবে ‘মহানায়ক মান্না ফ্যান ক্লাব’-এর পক্ষ থেকে এই দশ দিনের আয়োজন করেছি।”

ফ্যান ক্লাবের আরেক অ্যাডমিন মালদ্বীপ প্রবাসী ওমর ফারুক বলেন, “আমরা সবসময় চেষ্টা করি মান্না ভাইয়ের মতো মানুষের পাশে থাকতে। মান্না ভাইকে যারা ভালোবাসেন, তাদের বলব আপনারাও মানুষের পাশে দাঁড়ান, তবেই শান্তি পাবে আমাদের মহানায়ক মান্না ভাইয়ের আত্মা।” 

ফ্যান ক্লাবের অ্যাডমিন পাথর নীল বলেন, “আজ আমাদের মহানায়ক মান্নার জন্মদিন। আপনারা সবাই ওনার জন্য দোয়া করবেন। এই রকম একটি আয়োজন আমরা পাবনায় করার কথা ছিলো। তবে লকডাউনের জন্য পুলিশ করতে দেয়নি। তবে আমরা আমাদের এ ধরনের কার্যক্রম চালিয়ে যাব।”

‘মহানায়ক মান্না ফ্যান ক্লাব’-এর এই গ্রুপে তুলে ধরা হয় মহানায়ক মান্নার অভিনীত সিনেমাগুলোর দৃশ্য ও রিভিউ।

গ্রুপের পক্ষ থেকে প্রতিবছরই মহানায়ক মান্নার মৃত্যুবার্ষিকী ও জন্মবার্ষিকী পালন করা হবে। মান্না ভক্তদের এই গ্রুপে একত্রিত হওয়ার আহ্বানও জানিয়েছেন ওমর ফারুক, পাথর নীল।