• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২১, ০২:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৭, ২০২১, ০৫:০২ পিএম

কবরী ছিলেন, আছেন ও থাকবেন: আলমগীর

কবরী ছিলেন, আছেন ও থাকবেন: আলমগীর

অন্য অনেকের মতো দীর্ঘদিনের সহকর্মী কবরীর মৃত্যু মেনে নিতে পারছেন না চিত্রনায়ক আলমগীর। মেনে নিতে পারবেন না—এটাই তো স্বাভাবিক ব্যাপার। একসঙ্গে ২৫টি সিনেমায় অভিনয় করেছেন আলমগীর-কবরী জুটি। শুটিংয়ের দিনগুলোতে কত রকম স্মৃতি তাদের! আজ এই সময়ে এসে সেই স্মৃতিগুলো চোখের সামনে ভাসছে তার। 

আলমগীরের সঙ্গে ৫০ বছরের স্মৃতি কবরীর। স্মৃতি রোমন্থন করে আলমগীর বলেন, ‍“অনেক স্মৃতি কবরীর সঙ্গে আমার। বলা যায়, ৫০ বছরের। কোনটা রেখে কোনটা বলব! প্রতিদিনি ঝগড়া হতো দুই-তিনবার করে, আবার মিলেও যেতাম। এ রকম একটা বন্ধুত্ব ছিল তার সঙ্গে। অত্যন্ত স্নেহ করতেন। আমরা তিনজন একটা গ্রুপ ছিলাম। সত্তর দশকের কথা বলছি। আমি, চিত্রগ্রাহক মাহফুজ আর কবরী তিনজনের একটা গ্রুপ ছিল। আমরা খুব আড্ডা মারতাম একত্রে।”

শুটিংয়ের স্মৃতি জানিয়ে বলেন, “একবার শুটিং করছি কুমিল্লা ক্যান্টনমেন্টে। হঠাৎ করে এসে বললেন, চলেন ঘুরে আসি। ওনার গাড়িতে উঠলাম। পরে তিনি ড্রাইভারকে বললেন চট্টগ্রাম চলো। অমি বললাম চট্টগ্রাম যাব! অবাক হয়ে গেলোম। পরে গেলামও। পরদিন আবার এসে শুটিং করলাম।”

আলমগীরের মতে, কবরী সাদা মনের মানুষ ছিলেন। সহজে মানুষের সঙ্গে মিশে যেতে পারতেন। তাই তাকে মূল্যায়ন করার মতো ক্ষমতা রাখেন না তিনি। তিনি বিশ্বাস করেন, কবরী ছিলেন, আছেন ও থাকবেন।