• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২০, ২০২১, ১২:২০ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২০, ২০২১, ১২:৪৮ পিএম

‘সারেগামাপা’ বিজয়ী অর্কদীপকে নিয়ে ক্ষুব্ধ দর্শকরা

‘সারেগামাপা’ বিজয়ী অর্কদীপকে নিয়ে ক্ষুব্ধ দর্শকরা

দুই বাংলার টেলিভিশনের জনপ্রিয় রিয়েলিটি শোয়ের নাম ‘সারেগামাপা’। এবারের আসরে অপ্রত্যাশিত একজনকে চ্যাম্পিয়ন করার অভিযোগ আনা হয়েছে এক বিচারকের বিরুদ্ধে। আর এই নিয়ে পশ্চিমবঙ্গ, আগরতলার সোশ্যাল প্ল্যাটফর্ম উত্তাল।

নীহারিকা, বিদিপ্তা ও অনুষ্কাকে পিছনে রেখে  শিরোপা কেড়ে নেন অর্কদীপ। মূলত তিনি ছিলেন একজন লোকসংগীতশিল্পী। অর্কদীপের সংগীত গুরু ছিলেন ইমন চক্রবর্তী।

অর্কদীপের প্রথম হওয়া মেনে নিতে পারেননি নেটিজেনদের একাংশ। মুহূর্তের মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শোরগোল পড়ে যায়। অনেকেরই প্রশ্ন, অর্কদীপকে কেন জয়ী করা হলো? অনেকে আবার পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছেন। নেটিজেনদের একাংশ আবার বলছেন, “পরেরবার থেকে এই শো দেখবেন না।”

তবে নেটিজেনদের কটাক্ষ নিয়ে বিচলিত হতে দেখা যায়নি অর্কদীপকে। বরং যারা তাকে পছন্দ করেন অথবা অপছন্দ করেন সবার উদ্দেশেই তিনি শ্রদ্ধা, ভালোবাসা ও প্রণাম জানিয়েছেন। এভাবেই পাশে থাকার জন্য অনুরোধ করেছেন। তিনি এও বলেছেন যে, মঞ্চের লড়াই এখানেই শেষ তবে তিনি জীবনের লড়াইয়ে জয়ী হতে চান। 

এদিকে নেটিজেনদের কটাক্ষের জবাবে মুখ খুলেছেন তার সংগীত গুরু ইমন চক্রবর্তী। ইমন ভীষণ রেগে গিয়ে নেটিজেনদের দিকে প্রশ্ন তোলেন যে, “ছোট ছোট ছেলে-মেয়েদের গান ভালো লাগতে নাও পারে কিন্তু তাদের এভাবে ছোট করার কারণ কী?” 

তিনি জানান, যদি সত্যি তাদের হাতে পুরো ক্ষমতা থাকত তাহলে তারা ছয়জনকেই বিজয়ী করতেন। কোনোরকম পক্ষপাতিত্ব করা হয়নি; তাদের কাছে ছয়জনই সমান। 

অনেকেই বলেছেন ইমন টাকার বিনিময়ে অর্কদীপকে জয়ী করেছেন। সে বিষয়ে ইমন বলেন, “করোনা আবহে শিল্পীরা যে কতটা খারাপ সময়ের মধ্যে দিয়ে গেছিল তা আমরা সবাই জানি। তাই বলে অর্কদীপের কাছ থেকে টাকা নেওয়ার প্রশ্নই আসে না।”

যারা এই ধরনের মন্তব্য করছেন; সেটা কতটা যুক্তি সংগত সেই প্রশ্নই তিনি তুলেছেন নেটিজেনদের কাছে।