• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৮, ২০২১, ০৩:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : মে ৮, ২০২১, ০৩:৫৩ পিএম

দুই দশক পর বানসালির ছবিতে শাহরুখ

দুই দশক পর বানসালির ছবিতে শাহরুখ

প্রায় দুই দশক আগে সঞ্জয় লীলা বানসালির ‘দেবদাস’ সিনেমায় অভিনয় করেছিলেন শাহরুখ খান। সাহিত্যকেন্দ্রিক সিনেমাটি তখন বক্স অফিসে সাফল্য পেয়েছিল। এরপর আর বানসালির ছবিতে শাহরুখকে দেখা যায়নি। যদিও ভারতীয় গণমাধ্যমের খবর অনুযায়ী, ‘বাজিরাও মস্তানি’ এবং ‘পদ্মাবত’ সিনেমায় বলিউড বাদশাহকে অভিনয়ের প্রস্তাব দিয়েছিলেন বানসালি। তবে তা বাস্তবায়ন হয়নি।

তবে এবার হয়তো বানসালির সিনেমায় দেখা যাবে শাহরুখকে। ‘ইজহার’ নামে একটি সিনেমা নির্মাণের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হবে এই রোম্যান্টিক গল্পের সিনেমাটি।

আর এই সিনেমাতেই নায়কের ভূমিকায় থাকছেন শাহরুখ খান। বলিউডভিত্তিক গণমাধ্যম বলিউড হাঙ্গামায় এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে। সেখানেই বিশ্বস্ত সূত্রের বরাতে উঠে এসেছে খবরটি।

জানা গেছে, চার বছর আগে থেকেই ‘ইজহার’ নির্মাণের পরিকল্পনা করছেন সঞ্জয়লীলা বানসালি। সিনেমাটির গল্পও শাহরুখকে শুনিয়েছেন। তবে তিনি এখনো চূড়ান্ত মতামত দেননি।

বলিউড হাঙ্গামার প্রতিবেদনে বলা হয়েছে, ‘ইজহার’ সিনেমার গল্পটি একজন ভারতীয় তরুণ ও নরওয়ের তরুণীকে ঘিরে। যেখানে তরুণ তার ভালোবাসার জন্য সাইকেলে চালিয়ে নরওয়ে গিয়েছিলেন।

শাহরুখ খান বর্তমানে কাজ করছেন ‘পাঠান’ সিনেমা নিয়ে। এটি তার কামব্যাক সিনেমা হতে যাচ্ছে। ‘ওয়ার’ খ্যাত সিদ্ধার্থ আনন্দ এটি নির্মাণ করছেন। এতে শাহরুখের সঙ্গে আছেন দীপিকা পাডুকোনো জন আব্রাহাম। এছাড়াও একটি বিশেষ চরিত্রে থাকছেন সালমান খান।