• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৩, ২০২১, ১২:১৬ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৩, ২০২১, ১২:১৬ পিএম

ফের টলিউডের ছবিতে মোশাররফ করিম

ফের টলিউডের ছবিতে মোশাররফ করিম

দেশের জনপ্রিয় নাট্য অভিনেতা মোশাররফ করিমকে নিয়ে টলিউডে ‘ডিকশনারি’ নামে একটি চলচ্চিত্র নির্মাণ করেছিলেন ব্রাত্য বসু। কলকাতার এই পরিচালক মোশাররফ করিমের অভিনয়ে এতটাই মুগ্ধ হয়েছিলেন যে, পুনরায় তাকে নিয়ে সিনেমা নির্মাণের ইচ্ছা প্রকাশ করেছিলেন তিনি।

সেই ইচ্ছার বাস্তব প্রতিফলন ঘটাতে চলেছেন ব্রাত্য বসু। মোশাররফ করিমকে নিয়ে ফের চলচ্চিত্র নির্মাণ করছেন তিনি। পশ্চিমবঙ্গ রাজ্যের হুগলির গ্যাংস্টার হুব্বা শ্যামলের জীবনীভিত্তিক চলচ্চিত্র নির্মাণ করছেন ব্রাত্য । এর এতেই অভিনয় করবেন মোশাররফ করিম।

শিগগিরই ‘হুব্বা’ শিরোনামে রাজনৈতিক থ্রিলার ঘরানার চলচ্চিত্রটির শুটিং-পূর্ববর্তী কার্যক্রম শুরু হবে বলে ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে জানান নির্মাতা ব্রাত্য।

ছবিতে মোশাররফ করিম ছাড়াও আবীর চট্টোপাধ্যায়, নুসরাত জাহান, মধুরিমা বসাকসহ টালিগঞ্জের বেশ কয়েকজন তারকা অভিনয়শিল্পীর কাজ করার কথা রয়েছে বলে জানান তিনি।

মোশাররফ করিম

তবে এ বিষয়ে মোশাররফ করিমের কোনও বক্তব্য জানা যায়নি। তিনি ও তার স্ত্রী রোবেনা রেজা জুঁই বর্তমানে কলকাতায় অবস্থান করছেন।

স্থানীয়দের কাছে ‘হুগলির দাউদ ইব্রাহিম’ নামে পরিচিত নব্বইয়ের দশকের গ্যাংস্টার হুব্বা শ্যামলের বিরুদ্ধে খুন, মাদক কারবারিসহ ৩০টির মামলা ছিল।

২০০৯ সালের দিকে স্থানীয় এক নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য নমিনেশন জমা দিয়েছিলেন তিনি; পরে তা প্রত্যাহার করে নেন। ২০১১ সালে হুগলির বৈদ্যবাটি এলাকার একটি জলাশয় থেকে হুব্বার মরদেহ উদ্ধার করা হয়।

সম্প্রতি পশ্চিমবঙ্গে সরকারের শিক্ষামন্ত্রীর দায়িত্ব নেওয়া ব্রাত্য বসু বলেন, “গ্লোবালাইজেশনের এই যুগে এসে রাজনীতি ও আন্ডারওয়ার্ল্ড কীভাবে বদলে যাচ্ছে—সেটিই এ চলচ্চিত্রে তুলে আনতে চাই।”

এদিকে ‘ডিকশনারি’ ছবিটি সম্প্রতি নেপালে অনুষ্ঠিত নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সেরা ইন্টারন্যাশনাল ফিচার ফিল্মের পুরস্কার পেয়েছে।