• ঢাকা
  • বুধবার, ২৩ জুন, ২০২১, ৯ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ১৫, ২০২১, ১২:২৩ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৫, ২০২১, ১২:৩৩ পিএম

নোবেলের দাবি, ফেসবুক পেজ হ্যাক হয়েছে

নোবেলের দাবি, ফেসবুক পেজ হ্যাক হয়েছে

হঠাৎ করে ঈদের আগের রাতে নগরবাউল জেমসকে কটাক্ষ করে ফেসবুক পেজে একের পর এক পোস্ট করেন মাঈনুল আহসান নোবেল। জেমসের মতো বড় তারকাকে নিয়ে অপ্রীতিকর মন্তব্য করায় সমালোচনার মুখে পড়েন তিনি। পোস্টের মন্তব্যের ঘরে নেটিজেনরা তীব্র প্রতিবাদ জানান।

তবে নোবেলের দাবি, তার ফেসবুক পেজ হ্যাক করে কেউ একজন এমন পোস্ট করছেন। এ প্রসঙ্গে নোবেল বলেন, “আমার পেজের অ্যাডমিন দুইজন; সেই সঙ্গে এডিটরসহ আছেন মোট ২৭ জন। এটা একটু ওপরের লেভেল থেকে হয়েছে (হ্যাক) বলে একটু ঝামেলা হচ্ছে।”

সমস্যা সমাধানের বিষয়ে তিনি বলেন, “ইন্ডিয়াতে (ফেসবুকের আঞ্চলিক দপ্তর) যোগাযোগ করা হচ্ছে। ইন্ডিয়াতে কাজ না হলে প্রয়োজনে সিলিকন ভ্যালি পর্যন্ত যাব। পেজ আমরা উদ্ধার করব।”

তবে এখনই ফেসবুক থেকে অপ্রীতিকর পোস্ট মুছে ফেলতে চাইছেন না নোবেল। তিনি বলেন, “আমাকে থ্রেট দেওয়া হচ্ছে যে, স্ট্যাটাসগুলো ডিলিট করলে আরও আজেবাজে স্ট্যাটাস দেওয়া হবে। যে কারণে স্ট্যাটাসগুলো আমি ডিলিট করতেছি না। আমি আমার ফেসবুক পেজ সিকিউর করতে চাই।”

২০১৯ সালে ভারতের জি-বাংলা টিভির রিয়েলিটি শো ‘সা রে গা মা পা’তে অংশ নিয়ে বাংলাদেশের পাশাপাশি ভারতেও পরিচিতি পান নোবেল; প্রতিযোগিতায় তিনি তৃতীয় হয়েছিলেন।