• ঢাকা
  • বুধবার, ২৩ জুন, ২০২১, ৯ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ১৫, ২০২১, ০৫:০২ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৫, ২০২১, ০৫:০২ পিএম

মারুফের ক্যারিয়ার আমি ধ্বংস করিনি: অপু বিশ্বাস

মারুফের ক্যারিয়ার আমি ধ্বংস করিনি: অপু বিশ্বাস

বাবা বিখ্যাত পরিচালক হওয়ার সুবাদে চলচ্চিত্রে নাম লিখিয়েছিলেন কাজী মারুফ। অভিনয় করেছিলেন বেশকিছু ছবিতে। তবে এখন সিনেমা থেকে দূরে আছেন তিনি। গত বছর এক ফেসবুক লাইভে মারুফ জানিয়েছিলেন, অপু বিশ্বাসের পলিটিক্সের জন্য তার ক্যারিয়ার ধ্বংস হয়ে গেছে। এমনকি চোরের অপবাদও দিয়েছেন।

এবার মারুফের সেই অভিযোগের বিপরীতে মুখ খোলেন অপু। তিনি বলেন, “মারুফ ভাইকে আমি অত্যন্ত সম্মান ও শ্রদ্ধা করি। তিনি এমন কথা কেন বললেন আমি জানি না। তিনি চলচ্চিত্রে আমার আগে এসেছেন। এমনকি তিনি যখন ‘ইতিহাস’ সিনেমায় অভিনয় করেন তখন তো আমি সিনেমার আশেপাশেও ছিলাম না। একজন সিনিয়র অভিনেতার ক্যারিয়ার নিয়ে আমার টানাটানি করার তো প্রশ্নই আসে না। তিনি যদি আমার পরে ইন্ডাস্ট্রিতে আসতেন। রাইজিং অভিনেতা হতেন। তাহলে হয়তো ক্যারিয়ার টেনে ধরারা বিষয়টা আসত।”

অপু আরও বলেন, “মারুফ ভাই ভালো ব্যাকগ্রাউন্ডের মানুষ। তাকে কেন চোরের অপবাদ দেব বুঝতে পারছি না। আমার মনে হয় তার কোনো তথ্যে ভুল হয়েছে। হয়তো নামের বিভ্রান্তি ঘটেছে। সম্ভবত আমি ‘অপু’ না , অন্য কোনো ‘অপু’ হতে পারে।”

তখন মারুফ জানিয়েছিলেন, মান্না মারা যাওয়ার পর অপু বিশ্বাসের সঙ্গে জুটি বেঁধে কয়েকটি সিনেমায় অভিনয় করার কথা ছিল। কিন্তু চুক্তির পরও হঠাৎ করে অপু আমার সঙ্গে কোনো এক অজানা কারণে ছবিগুলো করেননি।

এমন অভিযোগের প্রতিক্রিয়ায় অপু বলেন, “আমি কোথায় কাজ করব। কী কাজ করব—এগুলো একান্তই আমার ব্যক্তিগত ব্যাপার। মান্না ভাইয়ের সঙ্গে ‘গরীবের ছেলে, বড়লোকের মেয়ে’ নামের সিনেমাটি আমার অর্ধেক করা হয়েছিল। সেটি পরে মারুফ ভাই করেছিলেন। ছবিটি তখন ব্যবসাসফল হয়। এরপর অনেকে চেয়েছিলেন আমাদের জুটি নিয়ে কাজ করতে। কিন্তু অন্যান্য ছবিতে আমার শিডিউল দেওয়া ছিল। সেগুলোর সঙ্গে ডেট মেলাতে পারিনি বলে মারুফ ভাইয়ের সঙ্গে সিনেমা করা হয়নি।”

এদিকে, এক সময়ের ব্যস্ত অভিনেত্রী অপু বিশ্বাসের হাতে এখন কোনো কাজ নেই। আজকাল বিভিন্ন পণ্যের শো-রুম উদ্বোধনে বেশি ব্যস্ত থাকেন তিনি।