• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ১৬, ২০২১, ০৬:৪২ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৬, ২০২১, ০৬:৪২ পিএম

করোনায় মধুমিতার যে পরিকল্পনা বাতিল হলো

করোনায় মধুমিতার যে পরিকল্পনা বাতিল হলো

করোনায় ঘরবন্দি সময় পার করছেন দুই বাংলার পরিচিত অভিনেত্রী মধুমিতা সরকার। হাতে কাজ নেই তাই রাজ্যের অবসর তার। এই অবসর সময়টায় নিজের কিছু ছবি একত্রিত করে রিল ভিডিও বানিয়ে প্রকাশ করেছেন ইনস্টাগ্রামে।

ভিডিওর ক্যাপশনে লিখেছেন, “লকডাউনের ফল। সব বাতিল হয়ে যাওয়া পরিকল্পনাকে চিয়ার্স।” এর সঙ্গেই জুড়ে দিয়েছেন “#ঘরপেরহো”। অর্থাৎ নেটাগরিকদেরও নিয়ম মেনে বাড়িতে থাকার বার্তা দিলেন অভিনেত্রী।

মধুমিতার কোন কোন পরিকল্পনায় জল ঢেলে দিল এই লকডাউন—এমন প্রশ্নের উত্তরে মধুমিতা আনন্দবাজার পত্রিকাকে বলেন, “এর আগেরবার লকডাউনে বাড়িতে বসে থাকাটা একটু হলেও কম ক্লান্তিকর ছিল। কিন্তু এতদিন বাড়িতে বসে আমাদের অনেকেরই কাজের অনেক ক্ষতি হয়েছে। আমরা অনেকেই কম কাজ করেছি। তাই আবারও বাড়িতে বসে থাকার জন্য মানসিক ভাবে প্রস্তুত নই।”

অভিনয়ের পাশাপাশি পড়ালেখাও চালিয়ে যাচ্ছিলেন মধুমিতা। নিউ ইয়র্কের একটি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে চলচ্চিত্র নির্মাণ নিয়ে পড়াশোনা করছেন তিনি। দেড় মাসের একটি কোর্সের জন্য তাই আমেরিকা যাওয়ার পরিকল্পনাও করেছিলেন। আপাতত সেই রাস্তা বন্ধ হওয়ায় অনলাইন ক্লাসে পড়াশোনা করবেন মধুমিতা।

কিন্তু অভিনয় জগতে এত সাফল্যের পরেও নতুন করে পড়াশোনা কেন? অভিনেত্রীর কথায়, “আমি এমন কিছু জানতে চাই, শিখতে চাই যা আমাকে আমার কাজে সাহায্য করবে। অভিনয় করতে গেলে ছবি কী ভাবে তৈরি হয় সেটাও কিছুটা জানা দরকার। তা হলে পরিচালকের কথা বুঝে নিতে আরও সুবিধা হয়। তাই আমি কাজের ফাঁকেই এ রকম কিছু কোর্স করব বলে ভেবে রেখেছি।”

এখন মধুমিতা ভালো দিনের অপেক্ষায়। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই উড়াল দেবেন নিউ ইয়র্কে। ততদিন পর্যন্ত অপেক্ষা।