• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: জুন ১০, ২০২১, ০১:১৭ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১০, ২০২১, ০১:৫৪ পিএম

দীপনের ‘অন্তর্জাল’ সিনেমায় সিয়াম

দীপনের ‘অন্তর্জাল’ সিনেমায় সিয়াম

পারমাণবিক অস্ত্র নিয়ে দেশে দেশে যুদ্ধ সংঘটিত হয়ে আসছে বহুকাল ধরে, তবে সেটার পরিবর্তে আগামী বিশ্ব সাইবার যুদ্ধে মেতে উঠবে। এমনটাই ধারণা করা হচ্ছে। সত্যিই সত্যিই যদি এমনটা হয়ে থাকে, তাহলে আমরা কতটা প্রস্তুত সেই যুদ্ধ মোকাবিলায়—এই প্রশ্নের উত্তর খুঁজতে ‘অন্তর্জাল’ নামে একটি সাইবার থ্রিলার ছবি নির্মিত হচ্ছে। এটি পরিচালনা করবেন দীপংকর দীপন।

ছবিটি প্রযোজনা করবে তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়। গত ফেব্রুয়ারিতে একটি অনুষ্ঠানে ওই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এই ছবি নির্মাণের প্রাথমিক ঘোষণা দিয়েছিলেন।

ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন সিয়াম আহমেদ। মঙ্গলবার (৭ জুন) এই চলচ্চিত্রের প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিওসে তাকে চুক্তিবদ্ধ করা হয়। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছবির প্রযোজক মোহাম্মদ আলী হায়দার ও সাদেকুল আরেফিন এবং সহপ্রযোজক শাহ আমীর খসরু। সেই সঙ্গে ছিল টিম অন্তর্জাল।

জানা গেছে, ছবিতে সিয়াম আহমেদের চরিত্রের নাম লুমিন। যে রাজশাহীর একজন তরুণ কম্পিউটার প্রোগ্রামার। চাকরির জন্য সিভি নিয়ে অন্যের কাছে না ঘুরে নিজেই একটি স্টার্ট আপ বানিয়ে অন্যদের চাকরি দেয়ায় বিশ্বাস করে আইটি জিনিয়াস লুমিন। তবে চরিত্রটি সরল নয়, একটু জটিল মনস্তত্ত্বের।

পরিচালক বলেন, ‘‘আগামীর যুদ্ধটা হবে সাইবারে, কতটা প্রস্তুত আমাদের যোদ্ধারা—এই মূল ভাবনা নিয়ে নির্মিত হতে যাচ্ছে বাংলাদেশের প্রথম সাইবার থ্রিলার চলচ্চিত্র ‘অন্তর্জাল’। ২৪ জুন ঢাকার লোকেশনে ছবির শুটিং শুরু হবে।”

ছবিটির গল্প লিখেছেন দীপংকর দীপন, সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ। সংলাপও সাইফুল্লাহ রিয়াদের। চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই।