• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: জুন ১০, ২০২১, ০৪:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১০, ২০২১, ০৫:০১ পিএম

দিল্লি হাইকোর্টের রায়

সুশান্তকে নিয়ে সিনেমা নির্মাণে বাধা নেই

সুশান্তকে নিয়ে সিনেমা নির্মাণে বাধা নেই

সুশান্ত সিং রাজপুতের মৃত্যু রহস্যের জট এখনো খোলেনি। কবে খুলবে, সে বিষয়ে নেই কোনো নিশ্চয়তা। তবে এরই মধ্যে এই অভিনেতার জীবন ও অকাল মৃত্যুর কাহিনি নিয়ে ‘ন্যায়—দ্য জাস্টিস’ নামে একটি চলচ্চিত্র নির্মাণ করেছেন দিলীপ গুলাটি। এছাড়া আরও কয়েকজন প্রযোজক সুশান্তকে নিয়ে সিনেমা নির্মাণের ঘোষণাও দিয়ে রেখেছেন।

কিন্তু সুশান্তের বাবা কেকে সিং চান না, তার ছেলের জীবন নিয়ে চলচ্চিত্র নির্মাণ হোক। সেজন্য তিনি আদালতের দ্বারস্থ হয়েছিলেন। গত এপ্রিলেই দিল্লি হাইকোর্টে পিটিশন দাখিল করেছিলেন তিনি।

আবেদনে কেকে সিং জানিয়েছিলেন, তার ছেলের মৃত্যুর ঘটনাকে ভিন্নভাবে উপস্থাপনের মাধ্যমে নিজের মতো করে বক্স অফিসে ক্যাশ-ইন করবার চেষ্টা করা হচ্ছে। যা তার পরিবারের পক্ষে সম্মানহানির ঘটনা। পাশাপাশি সেই ছবিগুলো সুশান্তের মৃত্যু তদন্তকেও প্রভাবিত করতে পারে।

তবে আদালত রায় দিয়েছেন, সুশান্তকে নিয়ে সিনেমা নির্মাণের কোনো বাধা নেই। ২ জুন এই মামলার শুনানি শেষ হয়েছিল দিল্লি হাইকোর্টে, সেই সময় রায় সংরক্ষিত রেখেছিলেন বিচারপতি। অবশেষে আজ বৃহস্পতিবার প্রযোজকদের পক্ষেই রায় গেল।

গোটা বিষয় নিয়ে চলচ্চিত্র নির্মাতা ও নির্দেশকদের কৌঁসুলি এপি সিং বলেন, “এটা একটা বড় জয় আমাদের জন্য। এটা শুধু আমাদের জয় বললে ভুল হবে, এটা সেই সকল চলচ্চিত্র নির্মাতাদের জয়, যারা সমাজকে সঠিক দিশা দেখাতে ছবি তৈরি করেন।”

গত বছর ১৪ জুন ৩৪ বছর বয়সে সুশান্ত সিং রাজপুতের মৃত্যু হয়। আপতত এই মৃত্যুর তদন্ত চালাচ্ছে সিবিআই। পাশাপাশি সুশান্তের মৃত্যুর সঙ্গে জড়িত মাকদকাণ্ড ও আর্থিক তছরূপের মামলার তদন্ত এগিয়ে নিয়ে যাচ্ছে এনসিবি ও ইডি।