• ঢাকা
  • বুধবার, ০৪ আগস্ট, ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮
প্রকাশিত: জুন ১৫, ২০২১, ০৪:৩১ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৫, ২০২১, ১০:৩১ এএম

ধর্ষণ ও হত্যাচেষ্টা

পরীর ঘটনায় নিশ্চুপ শাকিব খান

পরীর ঘটনায় নিশ্চুপ শাকিব খান

চিত্রনায়িকা পরীমণিকে ধর্ষণ ও হত্যাচেষ্টার ঘটনায় তোলপাড় সারাদেশ। তার ওপর এমন ঘৃণ্য আচরণের প্রতিবাদে সরব শোবিজ অঙ্গনের তারকারা। নিজ নিজ অবস্থান থেকে তারা এই অভিনেত্রীর পাশে থাকবেন বলে জানিয়েছেন। তবে ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খান গোটা বিষয়টি নিয়ে চুপ। যেন নিরব দর্শক তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যম কিংবা গণমাধ্যম—কোথাও পাওয়া যায়নি তাকে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত শাকিবের ফেসবুক পাতায় দেখা গেছে, কিংবদন্তি অভিনেত্রী শাবানার জন্মদিনে শুভেচ্ছা জানানো বিশেষ বার্তা। ঠিক তার কয়েক ঘন্টা আগে ‘নবাব এলএলবি’ সিনেমার একটি পোস্টার প্রকাশ করে জানিয়ে দিয়েছেন মুক্তির তারিখ। এই সিনেমাটি নির্মিত হয়েছে সমাজে চলমান নারীর প্রতি সহিংসতার ঘটনা নিয়ে। এতে বলা হয়েছে নারী অধিকারের কথা। 

ছবিটি প্রসঙ্গে গণমাধ্যমকে শাকিব খান বলেছিলেন, “এখন একটি বিষয় খুব ভয়ংকর আকার ধারণ করেছে। আর সেটা হলো ধর্ষণ ও নারী নির্যাতন। দিনে দিনে এটা যেন বেড়েই যাচ্ছে। তারই প্রতিবাদ হলো এই সিনেমা। নবাব এলএলবি সিনেমার মাধ্যমে আমিও এই প্রতিবাদে অংশ নিলাম।”

তিনি আরও বলেছিলেন, “নবাব এলএলবি সিনেমা কিছুটা হলেও বিবেককে নাড়িয়ে দেবে। ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে মানুষকে জাগ্রত করার চেষ্টা করবে এই সিনেমা।”

তবে পরীমণির ঘটনায় শাকিবের বিবেক নাড়া দেয়নি। সহকর্মী হিসেবে দুঃসময়ে তার পাশে দাঁড়াননি। অথচ শাকিব-পরী জুটিবদ্ধ হয়ে অভিনয় করেছেন ‘আরো ভালোবাসবো তোমায়’ ও ‘ধূমকেতু’ সিনেমায়। এরমধ্যে প্রথমটি ২০১৫ সালে মুক্তি পেয়েছে। অন্যটি মুক্তি পেয়েছে ২০১৬ সালে। 

পরীমণির বিষয়ে নিশ্চুপ থাকার কারণ সম্পর্কে জানতে যোগাযোগ করা হয় শাকিবের সঙ্গে। কয়েকবার ফোন করা হলেও তিনি সাড়া দেননি। তবে ঢালিউড সুপারস্টারের এমন চুপ থাকা সহজভাবে মেনে নিতে পারছেন না নেটিজেনরা। তারা বলছেন, পরীর পাশে না দাঁড়িয়ে শাকিব অমানবিক আচরণ করেছেন। এখনই উচিত পরীর পাশে দাঁড়িয়ে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করা।