• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২২, ২০২১, ১১:২৫ এএম
সর্বশেষ আপডেট : জুন ২২, ২০২১, ১১:২৫ এএম

নির্বাচনী হলফনামায় ভুয়া তথ্য দিয়েছেন নুসরাত!

নির্বাচনী হলফনামায় ভুয়া তথ্য দিয়েছেন নুসরাত!
পশ্চিমবঙ্গের সাংসদ ও অভিনেত্রী নুসরাত জাহান ● আনন্দবাজার

বিতর্ক কিছুতেই পিছু ছাড়ছে না পশ্চিমবঙ্গের সাংসদ ও অভিনেত্রী নুসরাত জাহানের। এবার তার বিরুদ্ধে ভারতের লোকসভায় স্পিকারের কাছে নালিশ জানিয়েছেন বিজেপি সাংসদ সংঙ্ঘমিত্রা মৌর্য।

সংঙ্ঘমিত্রা মৌর্য বলেছেন, ‘নিজের জীবন নিয়ে লোকসভায় মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য দিয়েছেন তৃণমূলের এই সাংসদ। তার এসব তথ্য খতিয়ে দেখতে কমিটি গঠনেরও আবেদন করেছেন তিনি।’

জানা গেছে, নুসরাতের বিচার চেয়ে গত ১৯ জুন স্পিকারকে একটি চিঠি লিখেছেন উত্তরপ্রদেশের বিজেপি সাংসদ সংঙ্ঘমিত্রা মৌর্য। চিঠির সঙ্গে নুসরাতের লোকসভা প্রোফাইলও জুড়ে দেন তিনি। যেখানে স্বামী হিসেবে নিখিল জৈনের নাম উল্লেখ করেছেন তৃণমূল সাংসদ।

চিঠিতে তিনি লিখেছেন, ‘লোকসভায় শপথ গ্রহণের সময়ও নিজেকে নুসরাত জাহান রুহি জৈন বলে উল্লেখ করেছিলেন তৃণমূল সাংসদ। তবে বৈবাহিক জীবন সম্পর্কে সম্প্রতি সংবাদমাধ্যমে নুসরাত যে বিবৃতি দিয়েছেন, তার সঙ্গে মিলছে না আগের তথ্য।’

তিনি  লিখেছেন, ‘২০১৯ সালের ২৫ জুন শাড়ি, সিঁদুর পরে হিন্দু নববধূর সাজে লোকসভায় শপথ নিয়েছিলেন নুসরাত। তখন কট্টরপন্থীদের রোষের মুখে পড়তে হয় তাকে। সেই সময় সাংসদদের একটা বড় অংশকে পাশে পেয়েছিলেন তৃণমূল সাংসদ।

সংবাদমাধ্যমে দেখা গেছে, তার বিয়ের রিসেপশনে হাজির ছিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ব্যক্তিগত জীবনে নুসরাত কী করছেন, তাতে কেউ নাক গলাচ্ছে না। তবে বৈবাহিক জীবন সম্পর্কে তার সাম্প্রতিক মন্তব্য এটাই ইঙ্গিত দেয় যে, লোকসভায় বিভ্রান্তিকর তথ্য পেশ করেছেন নুসরাত। যা অনৈতিক ও বেআইনি।

জাগরণ/এসএসকে/এমএ