• ঢাকা
  • বুধবার, ০৪ আগস্ট, ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮
প্রকাশিত: জুন ২৪, ২০২১, ০১:৪৬ এএম
সর্বশেষ আপডেট : জুন ২৩, ২০২১, ০৭:৪৬ পিএম

পরীমণির ততোটাই ধূসর তার ক্যারিয়ার

পরীমণির ততোটাই ধূসর তার ক্যারিয়ার
চিত্রনায়িক পরীমণি

পিরোজপুরের শামসুন্নাহার স্মৃতি থেকে চিত্রনায়িকা পরীমণি। কয়েকটি টিভি নাটক আর বিজ্ঞাপনে কাজের পরপরই ভাগ্যের শিকে ছিড়ে। সুযোগ পান বড় পর্দায়।

চিত্রনায়িকা পরীমণি যতটা আলোচনায় ঠিক ততোটাই ধূসর তার ক্যারিয়ার। ২০১৩ সালে ‘ভালোবাসা সীমাহীন’ দিয়ে রূপালি পর্দায় অভিষেক। এরপর গত ৮ বছরে অভিনয় করেছেন ২৪টি ছবিতে।

মুক্তির অপেক্ষায় আছে আরও ৬ সিনেমা। তার অভিনীত মুক্তি পাওয়া দুই ডজন সিনেমার মধ্যে মাত্র একটি ছবি কিছুটা ব্যবসা করতে পেরেছে। তারপরও কখনই কমেনি অভিনয়ের অফার। বরং সমকালীন অন্যদের চেয়ে সেটি কয়েকগুণ বেশি।

স্বপ্নজালের শুভ্রা, বিশ্ব সুন্দরীর শোভা এবং স্ফুলিঙ্গের দিবা চরিত্রে তার অভিনয় নিয়ে সমালোচকদের প্রশংসা থাকলেও, বাকিগুলো নেই আলোচনাতেই।

এর চেয়েও করুণ অবস্থা ছবিগুলোর বাণিজ্যিক দিক। বক্স অফিসে একমাত্র আলোচনায় ‘বিশ্ব সুন্দরী’। সবমিলিয়ে প্রযোজকদের ২০ কোটি টাকা লগ্নির বিপরীতে আয় মাত্র পাঁচ ভাগের এক ভাগ।

এবার একটু পেছন ফিরতে চাই। পরীমণির আসল নাম শামসুন্নাহার স্মৃতি। ১৯৯২ সালের নড়াইলে জন্ম হলেও বেড়ে ওঠা নানা বাড়ি পিরোজপুরে। এইচএসসি পাশ করে চলে যান সাতক্ষীরা সরকারি কলেজে। ভর্তি হন বাংলা বিভাগে।

তবে পড়া শেষ না করেই ২০১১ সালে আসেন ঢাকায়। বুলবুল ললিতকলা একাডেমি-বাফায় নাচ শেখা শুরু করেন। বেশ কটি নাটকে অভিনয়ের পাশাপাশি হন বিজ্ঞাপনের মডেল। এরপরই বড় পর্দা।

জাগরণ/এমএ

আরও পড়ুন