• ঢাকা
  • বুধবার, ০৪ আগস্ট, ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮
প্রকাশিত: জুন ২৪, ২০২১, ০১:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৪, ২০২১, ০৮:০৩ এএম

আসছে ‘কৃশ ৪’, জানালেন হৃত্বিক

আসছে ‘কৃশ ৪’, জানালেন হৃত্বিক
কৃশ চরিত্রে হৃত্বিক রোশন। ফাইল ছবি

দেড় দশক আগে সাড়া জাগিয়ে মুক্তি পেয়েছিল বলিউড চলচ্চিত্র 'কৃশ'। বাকিটা ইতিহাস। বলিউডের সুপারহিরোদের তালিকায় শুধু প্রথম সারিতেই নয়, বরং প্রথম নামটাই 'কৃশ'-এর থাকলেও অবাক হওয়ার কিছু নেই।

আসমুদ্রহিমাচল বুঁদ হয়েছিল 'হৃত্বিক-জ্বরে'! নাকি বলা উচিত 'কৃশ-জ্বরে'? তাই 'কৃশ'-এর মুক্তির ১৫ বছরের পূর্তি উপলক্ষে গতকাল (২৩ জুন) এই সুপারহিরোর ফ্র্যাঞ্চাইজির চার নম্বর ছবি অর্থাৎ 'কৃশ ৪'-এর ঘোষণা দিলেন হৃত্বিক রোশন স্বয়ং!

বহুদিন ধরেই এই ছবি ঘিরে চলছিল বিস্তর জল্পনা। একাধিক সাক্ষাৎকারে 'কৃশ ৪' যে তৈরি হবে, সেকথা নিজেই জানিয়েছিলেন হৃত্বিক এবং এই সুপারহিরো ফ্র্যাঞ্চাইজি ছবির পরিচালক-প্রযোজক রাকেশ রোশন। এমনকি 'কৃশ ৩' বক্স অফিসে সাফল্যের মুখ দেখার পরপরই এই সুপারহিরো সিরিজকে এগিয়ে নিয়ে যাওয়ার কথাও ঘোষণা করেছিলেন হৃত্বিক স্বয়ং। তবে সেসবই ছিল যাকে বলে 'মুখের কথা'।

গতকাল নেটমাধ্যমে রীতিমতো 'কৃশ ৪'-এর আনুষ্ঠানিক ঘোষণা করলেন স্বয়ং 'কৃশ'!

টুইট করে একটি ভিডিও শেয়ার করেছেন হৃত্বিক। সেখানে দেখা যাচ্ছে চিরাচরিত কালো রঙের লং কোট পরে আকাশপথে উড়ে যাচ্ছেন কৃশ। তার মাঝেই মুখ থেকে নিজের মুখোশটি খুলে ছুঁড়ে দেন তিনি। ভিডিওর সঙ্গে লিখেছেন, 'অতীতে যা হওয়ার হয়ে গেছে। দেখা যাক, ভবিষ্যৎ কী নিয়ে আসে। কৃশ ৪।'

হ্যাশট্যাগ হিসেবে 'ফিফটিন ইয়ারস অব কৃশ' এবং 'কৃশ ৪' শব্দেরও ব্যবহার করেছেন তিনি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

কেন কৃশ নিয়ে এত মাতামাতি বলিপাড়ায়? আসলে হিন্দি ছবির ইতিহাসে 'কৃশ' ছাড়াও একাধিক সুপারহিরো হাজির হলেও এই চরিত্রটির মতো সফল আর কেউ হতে পারেনি। 'কৃশ' ছবিতে যে বিশ্বজনীন আবেদন ছিল, তা অটুট থেকেছে পরের ছবিতেও। এই ছবির মাধ্যমেই এতদিন হলিউডে দেখা নানান সুপারহিরো সিনেমার খানিকটা স্বাদ পেয়েছিল ভারতীয় দর্শক। আর তাতেই বাজিমাৎ করেছিল এই ছবি। যত দিন গেছে, 'কৃশ' নিয়ে আগ্রহ বেড়েছে দর্শকদের মধ্যে।

তবে জানিয়ে রাখা ভালো, 'কৃশ ৪' সম্পর্কিত অন্য কোনো খবর এখনো পর্যন্ত খোলসা করেননি হৃত্বিক। ছবির পরিচালনায় দায়িত্বে কে থাকবেন, কে হতে চলেছেন হৃত্বিকের নায়িকা, সেই নিয়ে মুখে কুলুপ এঁটেছেন এই বলিউড তারকা।

জাগরণ/এমএইচ

আরও পড়ুন