• ঢাকা
  • শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৯ আশ্বিন ১৪২৮
প্রকাশিত: আগস্ট ৫, ২০২১, ১২:৫৬ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৪, ২০২১, ০৬:৫৬ পিএম

আলাভোলা শামসুন্নাহার থেকে আলোচিত পরীমণি

আলাভোলা শামসুন্নাহার থেকে আলোচিত পরীমণি
চিত্রনায়িকা পরিমণিকে আটক করে নিয়ে যাচ্ছে র‌্যাব ● সংগৃহীত

রূপালি পর্দায় অভিনয়ে আকাঙ্খা থেকে ২০১১ সালে সাতক্ষীরা থেকে ঢাকায় আসেন তরুণী শামসুন্নাহার স্মৃতি। ঢাকায় এসে মডেলিংয়ে যোগ দেন। এরপর বেশকিছু টিভি নাটক ও অনুষ্ঠানে কাজ করেন। এরপর ধারণ করেন ‘পরীমণি’ নামে।

হুট করেই একের পর এক সিনেমায় যুক্ত হয়ে ঝড়ের বেগে আলোচনার কেন্দ্রে চলে আসেন তিনি।

২০১৫ সালে অভিনেত্রী হিসেবে প্রযোজক নজরুল ইসলাম রাজের সিনেমা ‘ভালোবাসা সীমাহীন’ মুক্তি পায়। অবশ্য এ ছবি মুক্তির আগেই প্রায় ২৩টি সিনেমায় চুক্তিবদ্ধ হন। যা যেকোনও সিনেমা ইন্ডাস্ট্রির ক্ষেত্রেই বিরল। যদিও শেষ পর্যন্ত সবগুলো সিনেমা মুক্তির আলো দেখেনি।

পরীমণির প্রথম ছবি ‘ভালোবাসা সীমাহীন’ হলেও আলোচনায় আসেন ‘রানা প্লাজা’ সিনেমায় অভিনয় করে।

সবচেয়ে মজার বিষয় হল ২০১৫ সালেই পরীমণি অভিনীত এক ডজন সিনেমা মুক্তি পায়। এরপরই রাতারাতি ঢালিউডের শীর্ষ তারকার কাতারে চলে আসেন। এরপরেই তার হাতে নতুন নতুন সিনেমার কাজ আসতে শুরু করে।

শুরু হয় তার বিলাসবহুল জীবন। পরে বনানীর মতো অভিজাত এলাকায় ফ্ল্যাট কেনেন পরীমণি। তার সেই রাজকীয় বাসার অন্দরমহল বিভিন্ন সময় ছবি ও ভিডিওতে দেখা গেছে। একাধিক গাড়িও রয়েছে এই অভিনেত্রীর।

কিছুদিন আগে দুর্ঘটনায় একটি গাড়ি ক্ষতিগ্রস্ত হলে মাত্র এক দিন পরেই নতুন আরেকটি বিলাসবহুল গাড়ি কিনেন। তখনই তার এত অর্থের উৎস নিয়ে অনেকে প্রশ্ন তোলেন।

২০১৫ সালে অভিনীত প্রথম ছবি মুক্তি পেলেও তার জনপ্রিয়তা বাড়ে ২০১৬ সালে জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত সিনেমা ‘রক্ত’ মুক্তি পাওয়ার পর। সে ছবিতে বেশ সাহসী চরিত্রে অভিনয় করে ব্যাপক আলোচিত হন। এর পরের বছর ‘অন্তর জ্বালা’ সিনেমায় কাজ করেও প্রশংসিত হয়েছিলেন এ নায়িকা।

২০১৮ সালে মনপুরা খ্যাত গিয়াসউদ্দিন সেলিমের স্বপ্নজাল সিনেমায় অভিনয় করে সবচেয়ে প্রশংসিত হত পরী।

চিত্রনায়িকা পরীমণি যতটা আলোচনায় ঠিক ততোটাই ধূসর তার ক্যারিয়ার। 

মুক্তির অপেক্ষায় আছে ৬ সিনেমা। তার অভিনীত মুক্তি পাওয়া দুই ডজন সিনেমার মধ্যে মাত্র একটি ছবি কিছুটা ব্যবসা করতে পেরেছে। তারপরও কখনই কমেনি অভিনয়ের অফার। বরং সমকালীন অন্যদের চেয়ে সেটি কয়েকগুণ বেশি।

স্বপ্নজালের শুভ্রা, বিশ্ব সুন্দরীর শোভা এবং স্ফুলিঙ্গের দিবা চরিত্রে তার অভিনয় নিয়ে সমালোচকদের প্রশংসা থাকলেও, বাকিগুলো নেই আলোচনাতেই।

এর চেয়েও করুণ অবস্থা ছবিগুলোর বাণিজ্যিক দিক। বক্স অফিসে একমাত্র আলোচনায় ‘বিশ্ব সুন্দরী’। সবমিলিয়ে প্রযোজকদের ২০ কোটি টাকা লগ্নির বিপরীতে আয় মাত্র পাঁচ ভাগের এক ভাগ।

১৯৯২ সালের নড়াইলে জন্ম হলেও বেড়ে ওঠা নানা বাড়ি পিরোজপুরে। এইচএসসি পাশ করে চলে যান সাতক্ষীরা সরকারি কলেজে। ভর্তি হন বাংলা বিভাগে। তবে পড়া শেষ না করেই ২০১১ সালে আসেন ঢাকায়। বুলবুল ললিতকলা একাডেমি-বাফায় নাচ শেখা শুরু করেন। বেশ কটি নাটকে অভিনয়ের পাশাপাশি হন বিজ্ঞাপনের মডেল। এরপরই বড় পর্দা।

জাগরণ/এমএ/এসএসকে