• ঢাকা
  • বুধবার, ০১ ডিসেম্বর, ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮
প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১, ০১:০৪ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৪, ২০২১, ০৭:০৪ পিএম

মি. বিন বেঁচে আছেন

মি. বিন বেঁচে আছেন
মি. বিন (রোয়ান অ্যাটকিনসন) ● ফাইল ফটো

রোয়ান অ্যাটকিনসন বিশ্বের অন্যতম জনপ্রিয় কমেডিয়ান। ‘মিস্টার বিন’ চরিত্রকে জীবন্ত করে তুলেছেন তিনি। কিন্তু সম্প্রতি তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ে।

ভুয়া একটি টুইটার অ্যাকাউন্ট থেকে মিস্টার বিন খ্যাত এই অভিনেতার মৃত্যুর গুজব ছড়ানো হয়। এর ফলে তার ভক্তদের মধ্যে উদ্বেগ দেখা দেয়।

ফক্স নিউজরে টুইটার হ্যান্ডেল দাবি করা একটি অ্যাকাউন্ট থেকে বলা হয়, ২২ নভেম্বর সড়ক দুর্ঘটনায় মারা গেছেন রোয়ান অ্যাটকিনসন। এরপর দ্রুত ‘মিস্টার বিন ডেড’ ট্রেন্ড শুরু হয় টুইটারে।

ভুয়া ওই টুইটে রোয়ানের বয়স ভুল করা হয়। সেখানে লেখা হয়, ‘ফক্স ব্রেকিং নিউজ : মিস্টার বিন (রোয়ান অ্যাটকিনসন) ৫৮ বছর বয়সে গাড়ি দুর্ঘটনায় মারা গেছেন।’

কিছু কিছু টুইটার ব্যবহারকারী এমন খবরে উদ্বিগ্ন হয়ে পড়েন। তবে অনেকেই বুঝতে পারেন এটি ভুয়া। তাই যারা ভুয়া খবর ছড়িয়েছে তাদের তীব্র সমালোচনা করেন তারা।

একজন টুইটার ব্যবহারকারী লিখেন, রোয়ান অ্যাটকিন ওরফে মিস্টার বিন মারা যান নি। এই অভিনেতার মৃত্যু নিয়ে করা পোস্টগুলো ভুয়া।

তিনি আরও লিখেন, মিস্টার বিন মারা গেছেন, এমন ভুয়া নিউজ ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে! রুচিহীন।

আরেকজন লিখেছেন, ২৩ বার বা এমন সংখ্যক বারের মতো মৃত্যু হয়েছে মিস্টার বিনের। তাকে মারা বন্ধ করুন।

জানা গেছে, এর আগে ২০১৭ সালেও একবার ফক্স নিউজের নাম ব্যবহার করে এই অভিনেতার মৃত্যুর খবর ছড়ানো হয়েছিল।

জনপ্রিয় এই অভিনেতা বেঁচে আছেন। গত আগস্টেই তাকে তার পরবর্তী নেটফিক্স কমেডি ‘ম্যান ভার্সেস বি’র সেটে দেখা গিয়েছিল। এই সিরিজটি ১০ পর্বের। দি সান।

জাগরণ/এসএসকে