• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২১, ০৫:২১ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৪, ২০২১, ০৫:২১ পিএম

ভাইরাল হওয়া ‘কাঁচা বাদাম’ গানের গায়ক থানায়

ভাইরাল হওয়া ‘কাঁচা বাদাম’ গানের গায়ক থানায়

পুলিশের দ্বারস্থ হলেন ভাইরাল হওয়া ‘বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম’ -এর গায়ক ভুবন বাদ্যকর। অভিযোগ জানিয়ে চাইলেন সাহায্যও। অভিযোগ, তার এই গান রেকর্ডিং করে সোশ্যাল মাধ্যমে ইউটিউবাররা রোজগার করছেন লাখ লাখ টাকা। আর সেখানে একটি কানাকড়িও জোটেনি তার পকেটে। ভুবনবাবুর দাবি, পুলিশ প্রশাসন তদন্ত করুক এবং তার প্রাপ্য টাকাটুকু তাকে পেতে সাহায্য করুক।

বীরভূম জেলার দুবরাজপুর ব্লকের অন্তর্গত লক্ষ্মীনারায়ণপুর পঞ্চায়েতের কুড়ালজুড়ি গ্রামের বাসিন্দা ভুবন বাদ্যকর। বাদাম বেচেই দিন কাটে তার। সঙ্গে মজাদার সব গানও গেয়ে থাকেন পসার জমানোর সুবাদেই। অধিকাংশ গানই আঞ্চলিক কিংবা তার নিজের রচিত। ভুবনবাবুরই ‘বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম, আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম’ গানটি সম্প্রতি জোরদার ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ফেসবুক থেকে ইউটিউব, তার গানের ভিডিও, রিলস-এর ছড়াছড়ি। তার গাওয়া গানের ভিডিওটি ইতোমধ্যেই দেখে ফেলেছেন কয়েক মিলিয়ন দর্শক।
 
ভুবনবাবু জানিয়েছেন আজকাল প্রতিদিন তার বাড়িতে প্রচুর মানুষ ভিড় করছেন। সবাই সেই গান রেকর্ডিং এর ব্যাপারেই জড়ো হচ্ছেন। এমনকি দুবরাজপুর থানাতে তিনি যখন অভিযোগ দায়ের করতে গেছিলেন তখনো তাকে দেখতে প্রচুর মানুষ ভিড় জমিয়েছেন। হুড়োহুড়ি করেছেন তার সঙ্গে ছবি, ভিডিও তুলবেন বলে। 

ভুবনবাবুর দাবি, ইউটিউবে তার গাওয়া সেই গানের কপিরাইট দেখাচ্ছে, কিন্তু তিনি নিজে কোনো গানই আপডেট করেননি! বক্তব্য শেষে জানা যায় থানায় তিনি হেলমেট পরে গেছিলেন। এবং তা নাকি নিতান্ত ভয়ে এবং দায়ে পড়েই। কারণ ভুবনবাবুর সন্দেহ হচ্ছে ওকে কেউ কিডন্যাপও করে নিতে পারে।

এমইউ