• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২১, ০৫:১৭ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১৫, ২০২১, ০৫:১৭ পিএম

যারা আমাকে দেখতে চেয়েছিলেন, চলে আসুন

যারা আমাকে দেখতে চেয়েছিলেন, চলে আসুন

স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে মুক্তি পেয়েছে নূরুল আলম আতিকের বহুল আলোচিত সিনেমা ‘লাল মোরগের ঝুঁটি’। মুক্তিযুদ্ধ চলাকালে এক মফস্বল এলাকার মানুষের গল্প নিয়ে তৈরি এই চলচ্চিত্রটির অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। তার চরিত্রের নাম দীপালি সাহা। নিজেকে পর্দায় দেখতে আজ (১৫ ডিসেম্বর) প্রেক্ষাগৃহে উপস্থিত আছেন তিনি।

ফেসবুক স্ট্যাটাসে জ্যোতিকা জ্যোতি লিখেছেন, ‘বিকেল ৩টায় স্টার সিনেপ্লেক্স এসকেএস টাওয়ার, মহাখালী এবং ৭.৪৫ মিনিটে বসুন্ধরায় আমি থাকছি। যারা আমাকে সাথে নিয়ে সিনেমা দেখতে চেয়েছিলেন, চলে আসুন। পরে আবার অজুহাত দেখাবেন না, আজকের পর আর এভাবে থাকা হবে না!’

তিনি আরও লিখেছেন, ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর উপহার হিসেবে টিকেট পাওয়া যাচ্ছে অর্ধেক দামে! ’এখনও যারা এই সিনেমাটি দেখতে পারেননি তাদের জন্য বিশেষ সুযোগ তৈরি করে দিয়েছে স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ। স্বাধীনতার ৫০ বছরে ৫০% ছাড়ে সিনেমাটি দেখা যাবে।

স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ জানায়, মহান বিজয় দিবসের ৫০ বছর পূর্তি উপলক্ষে স্টার সিনেপ্লেক্সের পক্ষ থেকে থাকছে তিনটি বিশেষ আয়োজন- বিজয়ের সিনেমায় থাকছে ৫০% ছাড় অর্থাৎ মুক্তিযুদ্ধের সিনেমাগুলো দেখা যাবে ৫০% ছাড়ে। এ ছাড়াও স্থিরচিত্র প্রদর্শনী এবং র‍্যাফেল ড্রর আয়োজন করা হবে। ১৪ থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত এই আয়োজন চলবে।

সিনেপ্লেক্সের বসুন্ধরা সিটি, সীমান্ত সম্ভার, সনি, মিরপুর মহাখালীর এসকেএস, যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার এবং নারায়ণগঞ্জের সিনেস্কোপে চলছে ‘লাল মোরগের ঝুঁটি’।

২০১৪-১৫ অর্থবছরে সরকারি অনুদান পায় মুক্তিযুদ্ধের গল্পের এই সিনেমা। শুটিং শুরু হয়েছিল ২০১৬ সালে। প্রযোজনায় পাণ্ডুলিপি কারখানা।

এ সিনেমায় জ্যোতিকা জ্যোতি ছাড়া আরও অভিনয় করেছেন লায়লা হাসান, আহমেদ রুবেল, আশনা হাবিব ভাবনা, অশোক বেপারী, আশীষ খন্দকার, জয়রাজ, শিল্পী সরকার, ইলোরা গওহর, দিলরুবা দোয়েল, স্বাগতা, শাহজাহান সম্রাট, দীপক সুমন, খলিলুর রহমান কাদেরী, অনন্ত মুনির, সৈকত, যুবায়ের, আশেক-মাশেক, মতিউল আলম, হাসিমুনসহ কুষ্টিয়া, টাঙ্গাইল এবং গৌরীপুর এলাকার সাধারণ মানুষ।

সিনেমাটির প্রযোজক মাতিয়া বানু শুকু, চিত্রগ্রহণে সুমন সরকার, কাশেফ শাহবাজী, মাজাহারুল ইসলাম, সম্পাদনা সামির আহমেদ, শব্দে সুকান্ত মজুমদার, সংগীত রাশিদ শরীফ শোয়েব, শিল্প নির্দেশনায় লিটন কর, ওয়াদুদ রেইনি, পোশাক পরিকল্পনায় শারমিন নাহার লাকী, আফরোজা, মৃন্ময়ী সরকার, রূপসজ্জায় মো. ফারুক, ফরহাদ রেজা মিলন।

এমইউ