• ঢাকা
  • শনিবার, ২৮ মে, ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২২, ১২:২৬ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৪, ২০২২, ০৬:২৬ পিএম

শিল্পীদের সঙ্গে থাকতে চাই : ইলিয়াস কাঞ্চন

শিল্পীদের সঙ্গে থাকতে চাই : ইলিয়াস কাঞ্চন
ইলিয়াস কাঞ্চন ● ফাইল ফটো

আমাকে নির্বাচনের জন্য আনা হয়েছে। সবাই চেয়েছে আমি যেন নির্বাচন করি। সাধারণ শিল্পীরাও চেয়েছে আমি যেন নির্বাচন করি। আমি যদি অন্যদের চেয়ে আরও ভালো কাজ করতে পারি তাহলে কেন নির্বাচন করবো না?

আমি কি কোনও রাজনৈতিক দল করি? আমি একজন শিল্পী। শিল্পী হিসেবে একজন মানুষ, শিল্পীদের ভাই-বন্ধু। আমি তো মন্ত্রী হতে চাই না, শিল্পীদের সঙ্গে থাকতে চাই। বলছিলেন ইলিয়াস কাঞ্চন। 

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি পদে নির্বাচন করছেন ইলিয়াস কাঞ্চন। এদিকে তার প্রতিদ্বন্দ্বী মিশা-জায়েদ খান প্যানেলের কেউ কেউ মন্তব্য করেছেন, ইলিয়াস কাঞ্চন ভাইয়ের যোগ্যতা অনেক বেশি। তিনি এমপি, মন্ত্রী হতে পারতেন। আমরা যেমন ফারুক ভাইয়ের জন্য সবাই এক হয়ে কাজ করেছি তার জন্যও সবশিল্পী এক হয়ে কাজ করতাম। তিনি নির্দিষ্ট একটি প্যানেল কেন বেছে নিলেন। 

এমন নানান প্রশ্নের জবাব এক কথায় দিলেন ইলিয়াস কাঞ্চন। একইসঙ্গে বর্তমান সভাপতি মিশা সওদাগর যখন শিল্পী সমিতির কোষাগারে ১২ লাখ টাকা মজুদ রয়েছে বলে গর্ব করছেন সেখানেও আপত্তি জানালেন ইলিয়াস কাঞ্চন। তিনি বিষয়টিকে শুভঙ্করের ফাঁকি বলেছেন।

ইলিয়াস কাঞ্চন বলেন, এই টাকা পিকনিকের জন্য। করোনার কারণে ২ বছর পিকনিক হয়নি। তাহলে টাকাটা জমা থাকাই স্বাভাবিক। এসব সাধারণ জিনিস নিয়ে মিথ্যাচার করা উচিত না। আমি ১৯৮৯ সালে যখন সাধারণ সম্পাদক ছিলাম তখন ৩ লাখ টাকা রেখেছিলাম। তখনকার ৩ লাখ টাকা এখন কত হিসাব করতে হবে।

আগামী ২৮ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন ঘিরে চলচ্চিত্রপাড়ায় চরম উত্তাপ বিরাজ করছে।

জাগরণ/কেপি/এসএসকে