• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৯, ২০২২, ১১:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : মে ২০, ২০২২, ০৬:৩৭ এএম

কানে মুক্তি পেলো ‍ ‘মুজিব‍’ এর ট্রেলার

কানে মুক্তি পেলো ‍ ‘মুজিব‍’ এর ট্রেলার
ট্রেইলার থেকে নেয়া চিত্র

বহু প্রতীক্ষার পর প্রকাশ পেয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটির ট্রেলার। 

বৃহস্পতিবার (১৯ মে) রাত ১০টায় দেড় মিনিটের এ ট্রেলারটি প্রকাশিত হয়।

ট্রেলার শুরু হয়েছে ঐতিহাসিক ৭ মার্চ ভাষণ দিয়ে। ভাষণের মাঝে মাঝে দেখানো হয়েছে ফরিদপুর জেলে থেকে বঙ্গবন্ধু কীভাবে ১৯৫২ সালের ভাষা আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলেন। দেখানো হয়েছে কীভাবে সারাদেশে ঘুরে ঘুরে সাধারণ মানুষের জন্য রাজনীতি করেছেন। তার রাজনৈতিক ক্যারিয়ারে অবদান থাকা হোসেন শহীদ সোহরাওয়ার্দীকেও এক পলক দেখানো হয়েছে। এসেছে তাজউদ্দিন আহমেদ, খন্দকার মোশতাকসহ শেখ হাসিনা। দেখানো হয়েছে পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে বঙ্গবন্ধু বলছেন,  বাংলাদেশ ভারত ভাই ভাই।

আরও দেখানো হয়েছে ২৬ মার্চের প্রথম প্রহরে কীভাবে বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। তাকে গ্রেফতারের বিষয়টিও দেখানো হয়েছে। 

এ ট্রেলারটি মূল ৭৫তম কান চলচ্চিত্র উৎসবে উন্মুক্ত করা হয়েছে। সেখানে ছবির পরিচালক শ্যাম বেনেগাল সহ উড়ে গিয়েছেন এর প্রধান অভিনয়শিল্পীরা। 

‘মুজিব’ সিনেমায় বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন আরিফিন শুভ। এই সিনেমার বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, নুসরাত ফারিয়া, চঞ্চল চৌধুরী, দিলারা জামান, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, প্রার্থনা দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ শতাধিক শিল্পী। সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন ভারতের শান্তনু মৈত্র।

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় ছবিটি নির্মিত হয়েছে। মুক্তি পাবে আগামী সেপ্টেম্বর মাসে।

জাগরণ/বিনোদন/চলচ্চিত্র/কেএপি/এমএ