• ঢাকা
  • বুধবার, ১৭ আগস্ট, ২০২২, ২ ভাদ্র ১৪২৯
প্রকাশিত: জুলাই ২৬, ২০২২, ০৫:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৬, ২০২২, ১১:৩৬ এএম

২৪ হলে মুক্তি পাচ্ছে ‘হাওয়া’

২৪ হলে মুক্তি পাচ্ছে ‘হাওয়া’

মেজবাউর রহমান সুমন পরিচালিত রহস্যে ঘেরা চলচ্চিত্র 'হাওয়া' মুক্তি পেতে যাচ্ছে আগামী ২৯ জুলাই। দেশের ২৪টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘হাওয়া’।

নির্মাতা মেজবাউর রহমান সুমন জানান, দেশের ২৪টি সিনেমা হলে মুক্তি পাচ্ছে সিনেমাটি। এ সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষিসহ আরও অনেকে। সিনেমাটি মুক্তির আগে সিনেমাটির পোস্টার, ট্রেলার ও গানের মাধ্যমে দর্শকের কাছে দাগ কেটেছে। এ সিনেমার ‘সাদা সাদা কালা কালা’ গানটি দেশজুড়ে ছড়িয়ে গেছে।

সুমন বলেন, সিনেমাটি ভালো ভালো হলে আমরা মুক্তি দিতে চাচ্ছি। এজন্য হল সংখ্যা আমরা বাড়াতে চাচ্ছি না। কারণ অধিকাংশ সিঙ্গেল স্ক্রিনে সিনেমা দেখার উপযুক্ত পরিবেশ ও ব্যবস্থা নেই। এরপর দর্শক আগ্রহ তৈরি বেশি হলে আমরা নিশ্চই হল সংখ্যা বাড়াব।

জেলে পল্লীকে কেন্দ্র করে গড়ে ওঠা এই সিনেমার গল্পে চঞ্চল চৌধুরী থেকে চাঁন মাঝি হয়ে ওঠার জন্য এমনকি পুরো সিনেমায় চরিত্রগুলোকে ফুটিয়ে তোলার জন্য প্রত্যেককেই নতুন ভাবে আবিষ্কার করেছেন পরিচালক। ‘হাওয়া’ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, সোহেল মণ্ডল, নাসির উদ্দিন খান, সুমন আনোয়ার প্রমুখ।

মেজবাউর রহমান সুমনের কাহিনি এবং সংলাপে চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন জাহিন ফারুক আমিন, সুকর্ণ সাহেদ ধীমান ও মেজবাউর রহমান সুমন।