• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১১, ২০২২, ১২:৩৬ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১১, ২০২২, ১২:৩৬ এএম

কলকাতায় সম্মাননা পেলেন অপু বিশ্বাস

কলকাতায় সম্মাননা পেলেন অপু বিশ্বাস
সংগৃহীত ছবি

চার দিন বাপের বাড়ি কাটিয়ে উমা ফিরে গেছেন স্বামীর ঘরে। কিন্তু শারদীয়ার রেশ এখনও কাটেনি। চলছে বিজয়া সম্মিলনীর অনুষ্ঠান, কোলাকুলি আর মিষ্টি মুখের পালা। আর সেই অনুষ্ঠানে কলকাতায় গা ভাসালেন বাংলাদেশের অভিনেত্রী অপু বিশ্বাস।

সোমবার (১০ অক্টোবর) ‘উৎসবের রঙে অপুর সাথে’- শীর্ষক এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল কলকাতাস্থ ইন্দো-বাংলা প্রেসক্লাবের তরফে, কলকাতার সিআইটি রোডে প্রেসক্লাবের অস্থায়ী ঠিকানায় বিজয়া সম্মেলনীর আয়োজন করা হয়, যে সম্মিলনীর প্রধান অতিথি ছিলেন অপু বিশ্বাস।

অনুষ্ঠানে প্রেস ক্লাবের তরফে সম্বর্ধনাও দেয়া হয় এই জনপ্রিয় অভিনেত্রীকে। পরে এক ঘরোয়া আড্ডায় মেতে ওঠেন তিনি।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি কথা বলেন। তবে ছেলে আব্রাহাম খান জয়, সাবেক স্বামী শাকিব খান কিংবা শাকিব-বুলবুলি সম্পর্ক নানান প্রশ্নে দিয়েছেন কৌশলী জবাব।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাবের মুখপাত্র ও কোষাধ্যক্ষ দীপক দেবনাথ। পরে পরিচয় পর্ব সারেন সাধারণ সম্পাদক শুভজিৎ পুততুণ্ড।

অপুর হাতে ফুল তুলে দেন সভাপতি কিংশুক চক্রবর্তী, উত্তরীয় পরিয়ে দেন এক্সিকিউটিভ কমিটির সদস্য সুকান্ত চট্টোপাধ্যায়, মানপত্র তুলে দেন আহবায়ক ভাস্কর সরদার, স্মারক তুলে দেন সত্যজিৎ চক্রবর্তী এবং শুভজিৎ পুততুণ্ড। কলকাতার প্রসিদ্ধ মিষ্টির প্যাকেট তুলে দেন দীপক দেবনাথ।

এদিন ক্লাবের তরফে অপুকে ‘সাম্মানিক সদস্য’ পদ তুলে দেয়া হয়। ফর্ম পূরণের মধ্য দিয়ে এই সদস্য পদ গ্রহণ করেন তিনি। 

ইন্দো বাংলা প্রেসক্লাবের তরফে এর সংবর্ধনা ও সাম্মানিক সদস্য পদ পেয়ে আপ্লুত অপু বিশ্বাস বলেন, ‘যে সম্মান আজ দেয়া হলো তার কতটা পাওয়ার যোগ্য তা আমি জানিনা। সেই জায়গা থেকে দেড় ঘণ্টা কেটে গেল তাও বলতে পারব না। মনে হলো বাংলাদেশের একটা টুকরো জায়গার মধ্যে বসেছিলাম। আজকে আপনাদের প্রেসক্লাবের একজন সদস্য হলাম। আমি চাই আপনাদের সঙ্গে চিরদিন থাকতে।’

জাগরণ/বিনোদন/ঢালিউড/এসএসকে