• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৬, ২০২২, ১২:৫৫ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৬, ২০২২, ১২:৫৫ এএম

বাহুবলির রেকর্ড ভাঙল ‘কানতারা’

বাহুবলির রেকর্ড ভাঙল ‘কানতারা’
সংগৃহীত ছবি

ভারতের সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়েছিল  পরিচালক রাজামৌলির ‘বাহুবলি’। আয়ের দিক থেকে বাহুবলির সেই রেকর্ড ভাঙল মাত্র ১৬ কোটি রুপির কন্নড় ভাষার ত সিনেমা ‘কানতারা’।

গত ৩০ সেপ্টেম্বর মুক্তি পায় ঋষভ শেঠি পরিচালিত ‘কানতারা’।। মুক্তির পর থেকে বক্স অফিসে একের পর রেকর্ড  করছে।  ১৬ কোটি রুপি বাজেটের সিনেমাটি বৃহস্পতিবার (৩ নভেম্বর) পর্যন্ত বিশ্বব্যাপী আয় করেছে ৩০০ কোটি রুপিরও বেশি।

মুক্তির পঞ্চম সপ্তাহে ‘কানতারা’ সিনেমাটি ভারতে ‘বাহুবলি টু’ সিনেমার রেকর্ড ভেঙেছে। পঞ্চম সপ্তাহে সিনেমাটি ৬৫ কোটি রুপি আয় করেছে। গত সপ্তাহের তুলনায় ১০ শতাংশ কম। আর ‘বাহুবলি টু’ পঞ্চম সপ্তাহে আয় করেছিল ৪০ কোটি রুপি। শুধু ভারতে ‘কানতারা’ সিনেমার মোট আয় দাঁড়িয়েছে ২৭৫ কোটি রুপি। এখন ৩০০ কোটি রুপির দিকে এগিয়ে যাচ্ছে। আর বিশ্বব্যাপী সিনেমাটি আয় করেছে ৩০৩ কোটি রুপি।

গত ৩০ সেপ্টেম্বর কর্ণাটকের ২৫০টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘কানতারা’। একই সময়ে মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপ, মধ্যপ্রাচ্য এবং অস্ট্রেলিয়ায় মুক্তি পায় এটি। কন্নড় ভাষায় সাফল্যের পর তেলেগু, হিন্দি, তামিল এবং মালায়ালাম ভাষায় ডাবিং করার ঘোষণা দেন পরিচালক।

পরিকল্পনা অনুযায়ী, গত ১৪ অক্টোবর হিন্দি, ১৫ অক্টোবর তেলেগু ও তামিল ভাষায় মুক্তি পায় এটি। প্রথমে হিন্দি সংস্করণটি ভারতের ৮০০টির বেশি স্ক্রিনে মুক্তির ঘোষণা করা হয়েছিল; পরে এটি ২ হাজার ৫০০ স্ক্রিনে মুক্তি পায়।

‘কানতারা’ শব্দের অর্থ গহিন জঙ্গল। স্থানীয় গ্রামবাসীর দেবতা ‘ভূতা’-কে কেন্দ্র করে নির্মিত হয়েছে সিনেমাটির কাহিনি। তিনটি ভিন্ন ভিন্ন সময় ধরে তা দেখিয়েছেন পরিচালক। হম্বেল ফিল্মস প্রযোজিত ‘কানতারা’ সিনেমার চিত্রনাট্য রচনা ও অভিনয়ও করেছেন পরিচালক ঋষভ শেঠি। সিনেমাটিতে আরও অভিনয় করেছেন—কিশোর, অচ্যুত কুমার, সপ্তমী গৌড়া, প্রমোদ শেঠিসহ অনেকেই। 

জাগরণ/বিনোদন/বিদেশি/এমএ