• ঢাকা
  • শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি, ২০২৩, ২০ মাঘ ১৪২৯
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২, ১২:৩৯ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৯, ২০২২, ০৬:৩৯ পিএম

‘জমে থাকা ক্ষোভ থেকে ক্রিসকে চড় মেরেছি’

‘জমে থাকা ক্ষোভ থেকে ক্রিসকে চড় মেরেছি’
ছবি ● গত মার্চে অস্কারের মঞ্চে কমেডিয়ান ক্রিস রককে চড় মেরেছিলেন উইল স্মিথ

জমে থাকা ক্ষোভের কারণেই গত মার্চে অস্কারের মঞ্চে কমেডিয়ান ক্রিস রককে চড় মেরেছিলেন বলে স্বীকার করেছেন মার্কিন অভিনেতা উইল স্মিথ। 

মঙ্গলবার (২৯ নভেম্বর) বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ওই ঘটনার পর দেয়া প্রথম সাক্ষাৎকারে এ নিয়ে কথা বলেছেন স্মিথ। 

ডেইলি শো ‘উইথ ট্রেভর নোয়া’তে এসে স্মিথ বলেন, ‘সে রাতে আমি একটা কিছুর ভেতর দিয়ে যাচ্ছিলাম। তবে সেটি আমার আচরণকে বৈধতা দেয় না’। 

‘এর মধ্যে অনেক সূক্ষ্ম ব্যাপার ও জটিলতা ছিল। আমি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলাম’, যোগ করেন তিনি। 

এ বছরের অস্কার অনুষ্ঠানে উপস্থাপক ক্রিস রক উইলের স্ত্রী জেডার চুল নিয়ে ঠাট্টা করেন। আর এতেই রেগে গিয়ে মঞ্চে উঠে ক্রিসকে চড় মারেন উইল। এ ঘটনায় অবাক হয়ে গিয়েছিল গোটা বিনোদন বিশ্ব। 

তবে ট্রেভর নোয়ার সাথে সাক্ষাৎকারে উইল বলেন, ‘আমি বুঝতে পারছি এটি সবার জন্য কতটা বিস্ময়কর ছিল। আমি চলেই গিয়েছিলাম। ওই ক্ষোভ আমার মধ্যে অনেকদিন ধরে জমা হয়ে ছিল’। 

তার আচরণের কারণে অনেককে কষ্ট দেয়ার কথা স্বীকার করে তিনি সে রাতে তার ৯ বছর বয়সী ভাইপোর কথা স্মরণ করেন। 

‘সে রাতে আমার ভাইপো আমার জন্য রাত জেগে বাসায় অপেক্ষা করছিল। বাসায় ফিরলে ও আমার কোলে বসে আমাকে জিজ্ঞেস করে আমি কেন ওই লোকটিকে চড় মেরেছিলাম’, বলেন তিনি। 

সেই ঘটনার পর প্রথমবারের মতো এ নিয়ে জনসমক্ষে কথা বলেছেন স্মিথ। ট্রেভর নোয়াকে তিনি বলেন, ‘ব্যথিত মানুষরাই অন্যদের ব্যথা দেয়’, এই কথাটি এখন বুঝতে পারছেন তিনি। 

তিনি বলেন, ‘সেদিন সেখানে অনেক ব্যাপার ছিল। সেটি ছিল সেই ছোট ছেলেটি যে নিজের বাবাকে দেখেছে তার মাকে মারধর করতে। সে সবকিছু ওই মুহূর্তে উথলে উঠেছিল। আমি সেই মানুষটি হতে চাই না’। 

জাগরণ/বিনোদন/হলিউড/এসএসকে