• ঢাকা
  • বুধবার, ১৭ জুলাই, ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: মার্চ ৩০, ২০১৯, ০৬:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৩, ২০১৯, ০৯:৪৮ পিএম

ঢাবিতে পানি ব্যবস্থাপনা ও জলবায়ু পরিবর্তন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

ঢাবি প্রতিনিধি
ঢাবিতে পানি ব্যবস্থাপনা ও জলবায়ু পরিবর্তন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সেমিনারে বক্তব্য রাখেন উপ উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ- ছবি : জাগরণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘ওয়াটার ম্যানেজমেন্ট, সাসটেইনেবিলিটি অ্যান্ড ক্লাইমেট চেঞ্জ’ শীর্ষক দিনব্যাপী এক জাতীয় সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ ভূগোল পরিষদের উদ্যোগে শনিবার (৩০ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের সেমিনার কক্ষে এ সম্মেলনের আয়োজন করা হয়। 

ভূগোল পরিষদের সভাপতি অধ্যাপক ড. হাফিজা খাতুনের সভাপতিত্বে সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং ভূগোল ও পরিবেশ বিভাগের  চেয়ারম্যান অধ্যাপক ড. রেজওয়ান হোসেন ভূইয়া।

সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন  ভূগোল পরিষদের সেক্রেটারি ও ভূগোল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মাকসুদুর রহমান। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ভূগোলবিদ ও ঢাবি ভূগোল বিভাগের প্রাক্তন অধ্যাপক ড. কে বি সাজ্জাদুর রশীদ। 

দিনব্যাপী এই সেমিনারে ৬টি ভিন্ন সেশন অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষকমণ্ডলি ও গবেষকগণ তাদের গবেষণালব্দ বিজ্ঞানভিত্তিক প্রবন্ধ উপস্থাপন করেন।

পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সেমিনারের সমাপ্তি ঘটে।

এমআইআর/এসএমএম

Islami Bank
ASUS GLOBAL BRAND