• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: মে ১৭, ২০১৯, ০১:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৭, ২০১৯, ০১:৪৯ পিএম

সপ্তাহ জুড়েই থাকবে রোদের দাপট  

জাগরণ প্রতিবেদক 
সপ্তাহ জুড়েই থাকবে রোদের দাপট  

আবার শুরু হয়েছে তাপদাহ। গতকাল বৃহস্পতিবার(১৬ মে) রাজধানীর ঢাকার তাপমাত্রা ছিল উর্ধ্বমুখী। আজও শুক্রবার (১৭ মে) বৃষ্টি হওয়ার কিংবা তাপমাত্রা কমার কোনো লক্ষণ নেই। বরং এ সপ্তাহের পুরোটা জুড়েই থাকবে রোদের দাপট। আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর। তবে, সপ্তাহান্তে বৃষ্টির সামান্য সম্ভাবনা দেখছেন তারা। 

কিন্তু ঢাকার আকাশের বহুরূপী আচরণের কারণে আবহাওয়া অফিসের এই আশ্বাসও অবিশ্বাসের চোখে দেখছে নগরবাসী সাধারণ মানুষ। গতকাল (১৬ মে) ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রি সেলসিয়াস। 

আবহাওয়া অধিদফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, শুক্রবার (১৭ মে) তাপমাত্রা এর বেশি হবে না। এ সপ্তাহে ঢাকা শহরের উপর দিয়ে একটি তাপপ্রবাহ বয়ে যাবে। সেক্ষেত্রে শহরের তাপমাত্রা গড়ে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে।

ঢাকার পরিবেশ উষ্ণ হলেও দেশের কয়েকটি অঞ্চলে বৃহস্পতিবার (১৬ মে) রাতে বৃষ্টি হয়েছে। রংপুরের রাজারহাট এলাকায় সবচেয়ে বেশি ৩৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বৃষ্টি হয়েছে খুলনা বিভাগের চুয়াডাঙ্গা ও কুষ্টিয়ার কুমারখালী অঞ্চলেও। তবে, দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৭.৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে খুলনার মংলায়। সবচেয়ে কম ২০.৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল রাজারহাটে।

জেড এইচ/টিএফ

Space for Advertisement