• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০১৯, ১২:২৬ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৯, ২০১৯, ১২:২৬ পিএম

বঙ্গোপসাগরে ফিশিং ট্রলারে বজ্রপাত, আহত ৫ জেলে

বঙ্গোপসাগরে ফিশিং ট্রলারে বজ্রপাত, আহত ৫ জেলে

বঙ্গোপসাগরে মাছ ধরার সময় বাগেরহাটের শরণখোলার এফবি আরিফুল ইসলাম নামের একটি ফিশিং ট্রলারে বজ্রপাতে পাঁচ জেলে আহত হয়েছেন। গত শনিবার (২৮ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে পূর্ব সুন্দরবনের দুবলার চর থেকে প্রায় ৪০ নটিক্যাল মাইল দক্ষিণ সাগরে এঘটনা ঘটে। প্রায় ১৫ ঘণ্টা চালিয়ে দুর্গম সাগর থেকে আহত জেলেদের নিয়ে রোববার (২৯ সেপ্টেম্বর) সকাল ১১টায় ট্রলারটি শরণখোলা ঘাটে এসে পৌঁছায়।
  
আহত জেলেরা হলেন- ট্রলার মালিক মো. আলামিন ঘরামী (৩৫), মো রতন (৪০), বাদল খান (৩২), রিয়াজ (৩৫) ও মো. মিঠু (২৫)। এদেরকে শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ট্রলারের সহকারী মাঝি (চালক) মো. আসাদ খান জানান, গত বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) রাতে তারা ১৭ জন জেলে বঙ্গোপসাগরে ইলিশ ধরতে যান। শনিবার রাত ৮টার দিকে গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যে তার জাল তুলছিলেন। এমন সময় তাদের ট্রলারে বজ্রপাত ঘটে। এতে পাঁচ জেলের শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায়। বজ্রপতে ট্রলারটির ব্যাটারিসহ বিভিন্ন যন্ত্রাংশ ও মালামাল পুড়ে যায়। এসময় আহত জেলেদের নিয়ে ট্রলারটি শরণখোলার উদ্দেশে রওনা হয়।

বাগেরহাট জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি মো. আবুল হোসেন সরকারের কাছে দাবি জানিয়ে বলেন, দুর্গম সাগরে মাছ ধরতে গিয়ে আনেক সময় জেলেরা অসুস্থ হয় এবং দুর্যোগের কবলে পড়ে আহত হয়। এদেরকে দ্রুত চিকিৎসার জন্য সুন্দরবন সংলগ্ন সাগর মোহনার দুবলার চর অথবা কচিখালীতে ভ্রাম্যমাণ চিকিৎসাকেন্দ্র স্থাপন করা প্রয়োজন।

কেএসটি

আরও পড়ুন