• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ এপ্রিল, ২০২০, ২৫ চৈত্র ১৪২৬
প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০১৯, ০৮:৫০ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২৫, ২০১৯, ০৯:০৭ এএম

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বিঘ্ন

জাগরণ প্রতিবেদক
পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বিঘ্ন

ঘন কুয়াশার কারণে মঙ্গলবার দিবাগত রাত ১১টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। ফলে ঘাটের দুই প্রান্তে নৈশকোচসহ পারাপারের অপেক্ষায় আটকা পড়েছে কয়েকশ’ যানবাহন।

বিআইডব্লিউটিসির আরিচা অঞ্চলের ভারপ্রাপ্ত ডিজিএম জিল্লুর রহমান জানান, মঙ্গলবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যার পর থেকেই পদ্মায় ঘন কুয়াশা পড়তে থাকে। রাত বাড়ার সাথে সাথে কুয়াশার তীব্রতাও বাড়ে। এক পর্যায়ে দৃষ্টিসীমা কমে আসায় দুর্ঘটনা এড়াতে রাত ১১ টা থেকে ফেরি চলাচল সম্পূর্ণ বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

কুয়াশার তীব্রতা কমে আসলেই ফেরি চলাচল পুনরায় শুরু হবে।

ঘন কুয়াশার কারণে সোমবার (২৩ ডিসেম্বর) রাতেও সাড়ে ৫ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকে। এর ফলে ঘাটে তীব্র যানজটের সৃষ্টি হয়। সন্ধ্যার দিকে যাত্রীবাহী যানবাহনের চাপ কিছুটা কমে আসলেও, প্রায় ৫ শতাধিক পণ্যবাহী ট্টাক পারাপারের অপেক্ষায় আটকা রয়েছে। এ অবস্থায় আবারও ফেরি চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ঘাটের যানজট পরিস্থিতি আরও নাজুক হওয়ার শঙ্কা রয়েছে।

আবহাওয়া অফিস বলছে, ২৬ ও ২৭ ডিসেম্বর দেশের বিভিন্ন স্থানে হালকা বৃষ্টি হতে পারে। তাতে ২৮ তারিখ থেকে তাপমাত্রা আবার কমে আসবে। তখন একটি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।  

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) সকাল ৯টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ৯.২ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় ওই সময় থার্মোমিটারের পারদ ছিল ১৩.২ ডিগ্রি সেলসিয়াসে।

দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ২৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত উঠেছিল।

বুধবার (২৫ ডিসেম্বর) সকাল পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে রাতের তাপমাত্রা মোটামুটি অপরিবর্তিত থাকতে পারে। আর দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। এই সময় আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। সেই সঙ্গে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত থাকতে পারে ঘন কুয়াশা।

এসএমএম

আরও পড়ুন