• ঢাকা
  • মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২০, ১০:৩৭ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ৩, ২০২০, ১০:৩৭ এএম

রাজধানীতে বৃষ্টি, বিড়ম্বনায় নগরবাসী  

জাগরণ ডেস্ক 
রাজধানীতে বৃষ্টি, বিড়ম্বনায় নগরবাসী  
রাজধানীতে বৃষ্টি

শীতের দিনে বৃষ্টি সত্যিই অসহনীয়। কিন্তু কি আর করা বৃহস্পতিবার (০২ জানুয়ারি) দিবাগত রাত থেকেই শুরু হয়েছে হালকা বৃষ্টি। যা অব্যাহত রয়েছে শুক্রবার (৩ জানুয়ারি) সকাল পর্যন্তও।

তবে আবহাওয়া অধিদফতর জানিয়েছিলো- জানুয়ারির শুরু থেকে বৃষ্টি হতে পারে। 

চলমান বৃষ্টিতে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৭ ডিগ্রি সেলসিয়াস। আগামী ৫ জানুয়ারির পর থেকে সারাদেশে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়াবিদ মনোয়ার হোসেন বলেন, আগামীকাল (০৪ জানুয়ারি) পর্যন্ত ঢাকাসহ সারাদেশে বৃষ্টি হতে পারে। 

শৈত্যপ্রবাহের ব্যাপারে তিনি বলেন, আগামী ৫ জানুয়ারির পর থেকে দেশের অধিকাংশ স্থানেই শৈত্যপ্রবাহ শুরু হতে পারে।

এদিকে বৃষ্টির কারণে ভোগান্তিতে পড়তে হচ্ছে জীবিকার টানে বের হওয়া সাধারণ মানুষকে। শুক্রবার সকাল থেকেই রাজধানীর রাস্তায় বের হয়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। এছাড়া বৃষ্টিপাতে অনেক পাড়া-মহল্লার রাস্তায় পানি জমে গেছে। বিড়ম্বনায় পড়েছেন নগরবাসী। 

ছুটির দিন হওয়ায় বেশিরভাগ মানুষই ঘর থেকে বের হননি। ফলে বেশ ফাঁকাই রয়েছে রাজধানী শহর। নেই কোনো যানজটও। তবে জীবিকার টানে এই শীত-বৃষ্টিতেও বের হয়েছেন রিকশাচালকরা। এ রিকশাচালক বলেন, আকাশ দেখে মনে হচ্ছে এখন আষাঢ় মাস। 

এবার পৌষের শুরু থেকেই তীব্রভাবে জেঁকে বসেছিল শীত। তবে গত কয়েকদিন সূর্য ওঠায় শীত অনেকটাই কমেছিল। বৃহস্পতিবার দিবাগত রাতে হঠাৎ বৃষ্টি এ পরিস্থিতি বদলে দিয়েছে। ফের বাড়তে শুরু করেছে শীত। শীত আরও বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

বিএস