• ঢাকা
  • বুধবার, ২২ মে, ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০১৯, ০৮:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৯, ২০১৯, ০৮:৫৬ পিএম

বিসিসিআই হংকংয়ের নির্বাচন সম্পন্ন

হংকং সংবাদদাতা
বিসিসিআই হংকংয়ের নির্বাচন সম্পন্ন

উৎসবমুখর পরিবেশে হংকংস্থ বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে দ্বিতীয়বারের মতো চট্টগ্রামের দুই কৃতি ব্যবসায়ী পুনরায় প্রেসিডেন্ট এবং জেনারেল সেক্রেটারি নির্বাচিত হয়েছেন।

হংকংস্থ বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির দ্বিবার্ষিক নির্বাচন সম্প্রতি স্থানীয় কাসাব্লাঙ্কা হোটেলে সম্পন্ন হয়। নির্বাচনে সেভেন রিং সিমেন্ট ও সুনসিং গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইকরাম আহমেদ খান প্রেসিডেন্ট এবং ইয়াসা গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইউছুপ আলী জেনারেল সেক্রেটারি নির্বাচিত হয়েছেন। এই নির্বাচনে ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট হিসেবে এস এম তাসমিনুল হক, সেকেন্ড ভাইস প্রেসিডেন্ট মনজু আহমেদ এবং থার্ড ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ইমরান শওকত। 

জয়েন্ট জেনারেল সেক্রেটারি নির্বাচিত হয়েছেন এ. আবুল কালাম আজাদ। এছাড়া পরিচালক হিসেবে নির্বাচিত হয়েছেন আশফাকুর রহমান, স্বপন কুমার দত্ত, মোহাম্মদ নাজিম উদ্দীন, ফজলুল হক, মোহাম্মদ তৌফিকুল আহসান, মো. সফিকুল ইসলাম, রাজীব চৌধুরী, মো. আব্দুল হালিম এবং শেখ নিয়াজ হোসাইন। 

নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন মাসুম এইচ খান এবং মোহাম্মদ মুজাহিদ হোসাইন। 

হংকংস্থ বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট ইকরাম আহমেদ খানের বাড়ি চট্টগ্রামের আনোয়ারায় এবং জেনারল সেক্রেটারি মোহাম্মদ ইউছুপ আলীর গ্রামের বাড়ি সীতাকুণ্ড উপজেলার পুর্ব মুরাদপুরের দোয়াজি পাড়ায়। তিনি হংকংয়ে বাংলাদেশিদের একমাত্র সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অব হংকংয়ের প্রথম আজীবন সদস্য এবং বর্তমানে তিনি এ প্রতিষ্ঠানের প্রথম সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। পাশাপাশি তিনি বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত হংকংয়ে বসবাসরত মুসলমানদের সমন্বয়ে সংগঠিত প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ইসলামিক সোসাইটির কার্যনির্বাহী কমিটির অন্যতম কাউন্সিল মেম্বার। এছাড়া তিনি হংকংয়ে বাংলাদেশ আওয়ামী লীগকে সাংগঠনিকভাবে শক্ত ভিত্তির ওপর দাঁড় করাতে বিশেষ ভূমিকা রাখেন। তিনি ২০০৬ সাল থেকে টানা ৩ মেয়াদে ৬ বছর বাংলাদেশ আওয়ামী লীগ হংকং শাখার সভাপতির দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামী লীগ হংকংয়ের অন্যতম উপদেষ্টা।

এফসি

Space for Advertisement