• ঢাকা
  • সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: জুলাই ২৬, ২০১৯, ০৩:২১ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৬, ২০১৯, ০৪:১০ পিএম

‘ডেঙ্গু নিয়ে প্রধানমন্ত্রী চিন্তিত’

জাগরণ প্রতিবেদক
‘ডেঙ্গু নিয়ে প্রধানমন্ত্রী চিন্তিত’
প্রধানমন্ত্রী শেখ হাসিনা - ফাইল ছবি

প্রধানমন্ত্রী ডেঙ্গু নিয়ে চিন্তিত বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন দেশে নেই এবং তিনি নিজেও ডেঙ্গুর প্রকোপ নিয়ে চিন্তিত। শুক্রবার (২৬ জুলাই) সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

বৃহস্পতিবার (২৫ জুলাই) ডেঙ্গু নিয়ে স্বাস্থ্যমন্ত্রী ও ঢাকা দক্ষিণ সিটি করপোরশেনর মেয়রের বক্তব্যের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, তারা দুজনে যেটা বলেছেন, এটা তাদের নিজেদের মতামত হতে পারে। তবে ডেঙ্গুর বিষয়টাকে সহজভাবে নেওয়ার কোনো উপায় নেই।

অপর এক প্রশ্নের জবাবে কাদের বলেন, ‘ডেঙ্গু ষড়যন্ত্রের অংশ এটা বলা চলে না। ডেঙ্গু একটা ব্যাধি। এডিস মশার প্রকোপ বেড়েছে এবং এডিস মশার কামড় থেকে এ রোগের উৎপত্তি। কাজেই গুজব দিয়ে রোগ সৃষ্টি করা যায়নি এবং বৃদ্ধিও করা যায় না।’

সংবাদ সম্মেলনে অন্যান্য আওয়ামী লীগ নেতাদের মধ্যে সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া উপস্থিত ছিলেন।

জেড এইচ

আরও পড়ুন

Islami Bank