• ঢাকা
  • সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: আগস্ট ৩০, ২০১৯, ০৮:৩১ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৩০, ২০১৯, ০৯:৫৬ এএম

লন্ডনে আব্দুল জব্বারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল

লন্ডন প্রতিনিধি
লন্ডনে আব্দুল জব্বারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল

লন্ডনে কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের আজীবন সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় কৃষক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মরহুম আব্দুল জব্বার এমপির ২৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগী ছিলেন। এছাড়া সাবেক সংসদ সদস্য ও কুলাউড়া উপজেলা চেয়ারম্যানও ছিলেন তিনি। 

বুধবার (২৮ আগস্ট) আব্দুল জব্বার স্মৃতি সংসদ ইউকের উদ্যোগে পূর্ব লন্ডনের একটি ভেন্যুতে অনুষ্ঠিত এ আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সহ সভাপতি প্রবীণ রাজনীতিবিদ সিতাব চৌধুরী।

শাহ এমদাদ রুহিনের পরিচালনায় আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- যুক্তরাজ্য আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী, কুলাউড়া সমিতি ইউকের সভাপতি মোস্তাফা আব্দুল মালিক, কমিউনিটি নেতা উদীচী যুক্তরাজ্য শাখার সহ সভাপতি কবি গোলাম কবির, মুফতি সৈয়দ মাহমুদ আলী, যুক্তরাজ্য আওয়ামীলীগের ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, নর্থ লন্ডন আওয়ামীলীগের সভাপতি সুলতান আলী।

বক্তারা মরহুম আব্দুল জব্বার এমপির বর্নাঢ্য জীবনের নানা কর্মকাণ্ড তুলে ধরে বলেন, আব্দুল জব্বার এমপি একজন সৎ এবং জনদরদী নেতা ছিলেন। তার সততা ছিল সর্বজন বিধিত। তিনি সারা জীবন এলাকার মানুষের সেবা করে গেছেন।

এসময় মরহুম আব্দুর জব্বার এমপির পরিবারের পক্ষ থেকে উপস্থিত ছিলেন- তার দুই ছেলে আবু কাহের সুমন, আবু তাহের আহাদ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের সভাপতি তাজ ইসলাম, সাবেক সভাপতি মিসবাহ কামাল, কুলাউড়া বনিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ কামিল উদ্দিন, আবু হেলাল, কমিউনিটি নেতা সজীব আহমেদ, কাজল আহমেদ, নর্থ লন্ডন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহীন আহমেদ, এমসি কলেজের সাবেক ছাত্রনেতা ফারুক আহমেদ, কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাবেক কোষাধ্যক্ষ রবিন আহমেদ, কেমডেন আওয়ামী লীগের সহ সভাপতি  আব্দুল মুকিত, কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের সাবেক সাধারণ সম্পাদক আলতাফ হোসেন, রোমান আহমেদ, জাহাঙ্গীর কবির ডাবলু, এবাদুর রহমান, সাবেক ছাত্রনেতা লিটন আহমেদ, সাবেক ছাত্রনেতা জালাল আহমেদ, কমিউনিটি নেতা আতিকুর রহমান আতিক, ফেঞ্চুগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাব্বির আহমেদ, কমিউনিটি নেতা ফয়সল রাজা, যুবলীগ নেতা শাহদাত হোসেন লাকী, ফখর উদ্দিন, রাশু আহমেদ, কলেজ ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি সাইফুল ইসলাম  খান, ছাত্রদল নেতা নাজমুল ইসলাম, মোহিতুর রহমান চৌধুরী রিপন, কামরান আহমদ, রিংকু আহমেদ সহ ইউকেতে বসবাসকারী প্রবাসি মৌলভীবাজারবাসীরা।

অনুষ্ঠানের শেষ পর্বে মরহুম আব্দুল জব্বার এমপির মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন মুফতি এহসান আহমেদ।

টিএফ
 

আরও পড়ুন

Islami Bank