• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০১৯, ০৮:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৬, ২০১৯, ০৮:৫০ পিএম

চেয়ার ভাগাভাগি নিয়ে যুক্তরাষ্ট্র আ.লীগে মারামারি

চেয়ার ভাগাভাগি নিয়ে যুক্তরাষ্ট্র আ.লীগে মারামারি
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দুগ্রুপের মারামারি একটি দৃশ্য- ছবি: ভিডিও ফুটেজ থেকে নেয়া

যুক্তরাষ্ট্রে প্রধানমন্ত্রীর সংবর্ধনা অনুষ্ঠানে চেয়ার ভাগাভাগি নিয়ে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দুই গ্রুপে মারামারির ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন একজন। সংঘর্ষের পর হামলাকারী ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে জানা গেছে। রোববার (১৫ সেপ্টেম্বর) রাতে ঘটনাটি ঘটে।

জানা গেছে, জাতিসংঘের ৭৪ তম সাধারণ অধিবেশনে যোগ দিতে ২২ সেপ্টেম্বর নিউইয়র্কে আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে নিউ ইয়র্কসহ সারা যুক্তরাষ্ট্রে আওয়ামী লীগ নেতা-কর্মীদের মাঝে সাজ পরে গেছে। 

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সূত্রে জানায়, রোববার এক প্রস্ততি সভায় রাতে হামলার ঘটনা ঘটেছে। জ্যাকসন হাইটসের তিতাস রেস্টুরেন্টে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সঙ্গে আওয়ামী লীগের সম্পাদক ওয়ালী হোসাইনসহ কয়েকজন নেতা প্রস্তুতি নিয়ে কথা বলছিলেন। এমন সময় নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমদাদ হোসেনের নেতৃত্বে ১০ জনের একটি দল ওয়ালী হোসাইনের উপর হামলা করে। এতে গুরুতর আহত হয়ে ওয়ালী হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এ ঘটনায় এমদাদ চৌধুরী, তার ভাইসহ ৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। 

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের আসন্ন সম্মেলনকে ঘিরে নানা ব্যক্তিগত ও দলগত ক্ষোভ প্রকাশ পাচ্ছে। এ সময় গত সপ্তাহে, প্রস্ততি সভায় গাড়ি পার্কিং নিয়েও হাতাহাতি ৩ জন আহত হয় এবং ঘটনা পুলিশ পর্যন্ত গড়িয়েছে। 

এএইচএস/টিএফ
 

আরও পড়ুন

  • প্রবাস এর আরও খবর