• ঢাকা
  • মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০১৯, ০৭:০৮ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৯, ২০১৯, ০৮:৩২ পিএম

ফ্লোরিডায় বিএনপির কমিটির দুইপক্ষ মুখোমুখি, সংঘাতের আশঙ্কা

জাগরণ প্রতিবেদক
ফ্লোরিডায় বিএনপির কমিটির দুইপক্ষ মুখোমুখি, সংঘাতের আশঙ্কা

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় বিএনপির কমিটি গঠনকে কেন্দ্র করে দু’গ্রুপের নেতাকর্মীদের মধ্যে তীব্র উত্তেজনা এবং অসন্তোষ বিরাজ করছে। এতে যেকোনো সময় গ্রুপের মধ্যে সংঘাতের আশঙ্কা করছেন অনেকে।

ফ্লোরিডা বিএনপির সক্রিয় একটি গ্রুপের নেতৃত্বে আছেন ঢাকা সিটি কলেজের সাবেক ভিপি, নোয়াখালী জেলা বিএনপির সাবেক আইন সম্পাদক ব্যারিস্টার মনির হোসেন কাজল। দলের তৃণমূলের বেশিরভাগ নেতাকর্মী আছেন তার সঙ্গে। অপর গ্রুপের নেতৃত্বে আছেন ইমরানুল হক চাকলাদার। বিএনপির নেতৃত্বে থাকলেও চাকলদার গ্রুপের সঙ্গে ফ্লোরিডার স্থানীয় এবং ঢাকায় কেন্দ্রীয় আওয়ামী লীগের ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে বলে জানা যায়।
 
সম্প্রতি বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন খোকন কমিটি গঠনের নামে বাণিজ্যে নেমেছেন বলে অভিযোগ উঠেছে। তার এই কমিটি বাণিজ্য ফ্লোরিডা, জর্জিয়া, মিশিগন ও শিকাগোতেও চলছে বলে অভিযোগ উঠছে। লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিমান টিকিটে এবং তার নির্দেশনা নিয়ে তিনি ফ্লোরিডা গেছেন এমন প্রচারণা চালাচ্ছেন বেশ জোরেশোরে। এ পর্যায়ে এখানে তার হোটেল ভাড়া যাতায়াত খরচসহ যাবতীয় ব্যয়ভার নির্বাহ করছেন তার পছন্দের লোকেরা। এতে আনোয়ার হোসেন খোকন তৃণমূলের মতামত ছাড়াই তার পছন্দের লোক ইমরানুল হক চাকালাদারকে প্রেসিডেন্ট নির্বাচন করার জন্য উঠে পড়ে লেগেছে। এক্ষেত্রে কোটি টাকার বাণিজ্য হয়েছে বলে অনেক নেতাকর্মীর অভিমত। আনোয়ার হোসেনের লন্ডনের বাসায় এই বাণিজ্য হয়েছে বলে জানা যায়। 

উল্লেখ্য, ২০১৭ সালে ইমরানুল হক চাকলাদার বহুল আলোচিত জেনারেল মইন ইউ আহমদকে মিয়ামিতে এক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রণ জানান। ২০১৮ সালে ফ্লোরিডায় একটি ফুড ফেয়ার অনুষ্ঠানে তখনকার মন্ত্রী আসাদুজ্জামান নূরকে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ জানান এবং ফুলের মালা দিয়ে বরণ করেন চাকলাদার। এমন ব্যক্তিকে বিএনপির নেতৃত্বে আনা হলে দলের তৃণমূলে নেতিবাচক প্রভাব পড়বে এবং নেতাকর্মীরা নৈতিকভাবে ভেঙে পড়বে বলে মনে করে অনেকে।

টিএস/একেএস

আরও পড়ুন