• ঢাকা
  • শনিবার, ২৫ মে, ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০১৮, ০৩:৪৭ পিএম

ইশতেহারে নিজেদের দাবির প্রতিফলন চান যুক্তরাজ্য প্রবাসীরা 

লন্ডন সংবাদদাতা
ইশতেহারে নিজেদের দাবির প্রতিফলন চান যুক্তরাজ্য প্রবাসীরা 
সংবাদ সম্মেলনে যুক্তরাজ্য প্রবাসীরা

 

বাংলাদেশের সব রাজনৈতিক দলের নির্বাচনি ইশতেহারে প্রবাসীদের ভোটাধিকারসহ অন্য বিষয় যুক্ত করতে দাবি সম্বলিত ইশতেহার ঘোষণা করেছে যুক্তরাজ্য প্রবাসীরা। 

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) লন্ডন সময় বিকেল পাচঁটায় সামাজিক সংগঠন ফ্রেন্ডস হেল্পিং সোসাইটির উদ্যোগে লন্ডন বাংলা প্রেসক্লাবের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনে এই ইশতেহার ঘোষণা করা হয়। 

যে কোনো দল বা জোট ক্ষমতায় যাক না কেন অবিলম্বে প্রবাসীদের ভোটাধিকার নিশ্চিত করার দাবি জানান তারা। তাছাড়া বিশ্বের যে সব দেশে বাংলাদেশ দূতাবাস রয়েছে সেখানে হয়রানিমুক্ত ও গতিশীল সেবা নিশ্চিত করা, এয়ারপোর্টে অযথা হয়রানি না করা, দেশে থাকা প্রবাসীদের পরিবার ও সম্পদের নিরাপত্তা বিধান, কোনো প্রবাসী ক্ষতিগ্রস্ত হয়ে দেশে ফেরত গেলে তার পুনর্বাসনের ব্যাবস্থা করা, বিদেশে মৃত্যুবরণ করা বিত্তহীন প্রবাসীর মরদেহ সরকারি খরচে দেশে নেয়া ও বিনিয়োগ বান্ধব পরিবেশ তৈরি করার দাবি জানানো হয় সংবাদ সন্মেলনে। 

সংগঠনের আন্তর্জাতিক সম্পাদক মিজানুর রহমানের পরিচালনায় সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্য রাখেন- সংগঠনের সাধারণ সম্পাদক,সাংবাদিক সাইদুল ইসলাম। 

সংবাদ সন্মেলনে  বক্তব্য রাখেন- টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক ডেপুটি মেয়র অহিদ আহমদ, সাংবাদিক মুনজের আহমদ চৌধুরী, সংগঠনের সভাপতি  শাহ আলম, শামীম  আহমেদ, খুরশেদ আলম রিকু, রাশেদ আহমেদ, জালাল আহমদ জিলানী প্রমুখ।

বিএস 
 

Space for Advertisement