• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৮, ২০১৯, ০৬:২৯ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৮, ২০১৯, ০৬:২৯ পিএম

‘গণতন্ত্র পুনরুদ্ধারে প্রবাসীদের ভূমিকা রাখতে হবে’ 

‘গণতন্ত্র পুনরুদ্ধারে প্রবাসীদের ভূমিকা রাখতে হবে’ 
জাতীয় বিপ্লব ও সংসহতি দিবস ও খোকা স্মরণ সভায় বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন

বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধারে প্রবাসী বাংলাদেশিদের ভুমিকা রাখার আহ্বান জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) কাতার বিএনপি আয়োজিত ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস ও সদ্য প্রয়াত বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকার সফল মেয়র সাদেক হোসেন খোকা স্মরণে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।   

তিনি বলেন,বাংলাদেশের জাতীয় জীবনে ৭ নভেম্বরের তাৎপর্য বাংলাদেশের রাজনৈতিক জীবনে এখনও ফুরিয়ে যায়নি। বাংলাদেশে বর্তমানে ফ্যাসিবাদী শাসন চলছে এবং তাদের ষড়যন্ত্রে বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠার অগ্রপথিক তিনবারের সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাবন্দি। তাকে মুক্ত করতে না পারলে দেশে গণতন্ত্র আসবে না। 

জহির উদ্দিন স্বপন বলেন, ২৯ ডিসেম্বর জনগণের ভোটাধিকার কেড়ে নেয়া এই ভোট ডাকাত ‘মিডনাইট’ সরকারের অপশাসনে দেশের প্রতিটি মানুষ বর্তমানে চরম অনিশ্চিত জীবনযাপন করছেন। দখলদার সরকারের হিংস্রতা প্রমাণের জন্য একটি উদাহরণই যথেষ্ট । সেটা হচ্ছে, বাংলাদেশ প্রতিষ্ঠায় যেসকল বীর মুক্তিযোদ্ধা জীবনবাজি রেখে যুদ্ধ করেছেন সাদেক হোসেন খোকার মতো সেইসব জাতির শ্রেষ্ঠ সন্তানদেরও পাসপোর্টহীন অবস্থায় প্রবাসে শেষ নিঃশ্বাস ত্যাগ করতে হচ্ছে। 

কাতার বিএনপির সভাপতি আবু আহমেদ সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শরিফুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে কাতার বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

টিএস/বিএস 
 

  • প্রবাস এর আরও খবর