• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০১৯, ০৯:১১ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৯, ২০১৯, ০৯:১৩ এএম

যুক্তরাজ্যে ইউ‌কে-বাংলা প্রেসক্লা‌বের ‌নতুন ক‌মি‌টি গঠন

যুক্তরাজ্যে ইউ‌কে-বাংলা প্রেসক্লা‌বের ‌নতুন ক‌মি‌টি গঠন
যুক্তরাজ্যে ইউ‌কে-বাংলা প্রেসক্লা‌বের ‌নতুন ক‌মি‌টি গঠন -ছবি : জাগরণ

যুক্তরা‌জ্যে ব্রি‌টিশ বাংলা‌দেশি পেশাদার সাংবা‌দিক‌দের প্রতিনি‌ধিত্বশীল সংগঠন ইউ‌কে বাংলা প্রেসক্লা‌বের নতুন কমিটি গঠন করা হয়েছে। বৃহস্প‌তিবার (৫ ডিসেম্বর) রা‌তে পূর্ব লন্ড‌নের ভ্যালেন্স রোডস্থ এক‌টি হ‌লে সংগঠনের এক সাধারণ সভায় নতুন এ কমিটি গঠন করা হয়।

‌প্রেসক্লা‌বের প্রতিষ্ঠাতা সভাপ‌তি ও নির্বাচন প্রস্তু‌তি ক‌মি‌টির আহ্বায়ক রেজা আহমদ ফয়সল চৌধুরী শোয়েবের সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠিত সভা প‌রিচালনা ক‌রেন প্রস্তু‌তি ক‌মি‌টির সদস্য স‌চিব কে.এম. আবু তাহের চৌধুরী।

সাধারন সভা শে‌ষে দ্বিতীয় অ‌ধি‌বেশ‌নে ক্লা‌বের নির্বাচন প্রস্তু‌তি ক‌মি‌টির সকল সদস্য ও সাধারণ সদস্যবৃ‌ন্দের সর্ব সম্মতিক্রমে সভাপ‌তি পদে কে. এম. আবু তা‌হের চৌধুরী (উপদেষ্টা সম্পাদক, লন্ডন বি‌ডি‌নিউজ২৪.কম), সাধারণ সম্পাদক প‌দে মুন‌জের আহমদ চৌধুরী (বাংলা ট্রি‌বিউন) ও ট্রেজারার প‌দে সাইদুল ইসলাম (আমা‌দের নতুন সময় ও আমা‌দের অর্থনী‌তি) নির্বা‌চিত হন। 

প্রধান নির্বাচন ক‌মিশনার রেজা আহমদ ফয়সল চৌধুরী শোয়েব ও অপর দুই নির্বাচন ক‌মিশনার স‌লি‌সিটর বিপ্লব কুমার পোদ্দার ও ব্যা‌রিস্টার আব্দুশ শহীদ নির্বাচিত ৩ জনের নাম ঘোষণা করেন। সভায় জানানো হয়, আগামী ১৯ ডি‌সেম্বর নব নির্বাচিত কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হবে। ওই সভায় অন্যান্য পদে দায়িত্ব বন্টন করা হবে।

নব নির্বাচিত নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বৃটেনের সকল সাংবাদিক এবং সাংবা‌দিক সংগঠন‌কে সম্পৃক্ত ক‌রে সাংবাদিকদের স্বার্থরক্ষা ও পেশাগত মান উন্নয়ন ও দক্ষতা বৃদ্ধির জন্য কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

এ সময় সভায় উপস্থিত ছিলেন- সংগঠনের অন্যতম প্র‌তিষ্ঠাতা ও বাংলা সংলাপ সম্পাদক মশা‌হিদ আলী, সময় টি‌ভির যুক্তরাজ্য প্রতি‌নি‌ধি সো‌য়েব কবীর, বাংলাভাষীর বি‌শেষ প্রতি‌নি‌ধি ফখরুল ইসলাম খছরু, এনটিভি ইউরোপের আব্দুর রশিদ, ডেইলি মে‌ট্রোর আনাস চৌধুরী, ডেইলী সানের ওসমান মিয়া, খান জামাল নুরুল ইসলাম, আফসর উদ্দীন, তায়েদুল ইসলাম (একুশে জার্নাল ), সৈয়দা না‌সিম কুইন প্রমুখ।

একেএস
 

আরও পড়ুন

  • প্রবাস এর আরও খবর