• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০১৯, ১০:৩০ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১৬, ২০১৯, ১০:৪০ এএম

নিউইয়র্কে দিনাজপুর জেলা সমিতির নির্বাচন ১৮ জানুয়ারি

নিউইয়র্কে দিনাজপুর জেলা সমিতির নির্বাচন ১৮ জানুয়ারি
নিউইয়র্কের জ্যামাইকায় অনুষ্ঠিত দিনাজপুর জেলা সমিতির বার্ষিক সাধারণ সভা -ছবি : জাগরণ

যুক্তরাষ্ট্রস্থ দিনাজপুর জেলা সমিতির ২০২০ সালের কার্যকরী কমিটির দ্বিবার্ষিক নির্বাচন আগামী ১৮ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ উপলক্ষে স্থানীয় সময় শনিবার (১৪ ডিসেম্বর) নিউ ইয়র্কের জ্যামাইকায় অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়।

এতে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে আসিফ করিম এবং সহকারী কমিশনার হিসেবে সারোয়ার রাফি ও মো. রাজ্জাকুল ইসলাম মনোনিত হয়েছেন।

নির্বাচন কমিশন গঠনের পর উপস্থিত কমিশনারবৃন্দ আলোচনা সাপেক্ষে তাৎক্ষণিকভাবে নির্বাচনি তফসিল ঘোষণা করা হয়। এ সময় প্রধান নির্বাচন কমিশনার আসিফ করিম আগামী ২১ ডিসেম্বর প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল, ২৮ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহার, ৪ জানুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই এবং ১৮ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দেন।

দিনাজপুর জেলা সমিতির সভাপতি আনোয়ার সুবহানীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জাবেদ চৌধুরী ভুট্টুর সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সভায় সমিতির কেনা ১শ কবরের মধ্যে ইতোমধ্যে ৭৬টি বিক্রি হয়েছে এবং বাকি ২৪টি কবর এখনও বিক্রির তালিকায় আছে বলে জানান সাধারন সম্পাদক জাবেদ চৌধুরী ভুট্টু।

সভাপতি আনোয়ার সুবহানী বলেন, দিনাজপুর জেলার বিভিন্ন থানায় বন্যাপীড়িত ৫৭ টি পরিবারের জন্য ঘর নির্মাণ করা হয়েছে। বেশ কয়েক বছর আগে দিনাজপুরের জিয়া হার্ট ফাউন্ডেশনের জন্য ১১ হাজার ডলার বা প্রায় ৯ লাখ টাকা অনুদান দেয়া হয়েছে বলে উল্লেখ করেন সিনিয়র সহ-সভাপতি মোশারফ হোসেন। এছাড়াও দিনাজপুর জেলা সমিতির নানা সফলতা ও ব্যর্থতা নিয়েও আলোচনা করেন সাধারন সদস্যবৃন্দ। ১৪ ডিসেম্বর দিনাজপুর জেলা হানাদারমুক্ত দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধে নিহত সকল বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- উপদেষ্টা সৈয়দ শামসুজ্জোহা, সাবেক নির্বাচন কমিশনার ড. রুহুল কুদ্দুস, মো. রাজ্জাকুল ইসলাম, সভাপতি আনোয়ার সুবহানী, সিনিয়র সহ-সভাপতি মোশারফ হোসেন, ফতেহ নুর বাবু, সাধারণ সম্পাদক জাবেদ চৌধুরী ভুট্টু, অ্যাড. শাহ বখতিয়ার, অ্যাড. আব্দুর রশিদ, নার্গিস রহমান, তারেক জাহেরী, নিউ মুন, শাহজালাল ও নব নির্বাচিত প্রধান নির্বাচন কমিশনার আসিফ করিম প্রমুখ।   

একেএস

আরও পড়ুন

  • প্রবাস এর আরও খবর